Type Here to Get Search Results !

দীর্ঘ দিনধরে জল সংকটে ভুগছে কাঁকসা মাধবমাঠের লোহার পাড়ার বাসিন্দারা



তনুশ্রী চৌধুরী, কাঁকসা:- দীর্ঘ এক বছর ধরে জল সংকটে ভুগছে কাঁকসা মাধবমাঠের লোহার পাড়ার বাসিন্দারা।বারবার কাঁকসা গ্রাম পঞ্চায়েত ও ব্লক প্রশাসনকে জানালেও কোনো সমস্যার সমাধান হয় নি বলে অভিযোগ।  মাধবমাঠের লোহার পাড়ায় প্রায় ৪০ থেকে ৫০ টি পরিবার বসবাস করে।  গোটা এলকায় নেই কোন নলকূপ ও সরকারি টাইম কল। আগে যদিও একটি টাইম কল ছিল বর্তমানে তা দিয়ে কোনো দিনই পানীয় জল পড়ে না।



বাসিন্দাদের একমাত্র ভরসা পাড়ার উচ্চবিত্ত পরিবার যাদের বাড়িতে সাবমারসিবল আছে তাদের বাড়ি জল। কিন্তু এখানেও সেই সমস্ত পরিবারগুলি দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে জল দিতে নারাজ তারাও চায় এলাকায় পানীয় জলের জন্য নলকূপ অথবা সরকারি টাইম কল বসানো হোক।



ভোটের আগে বাড়ি বাড়ি টাইম কলের পাইপ লাইন বসলেও আজ অব্দি সেই কল থেকে পড়েনি জল।ফলে  দীর্ঘ এক বছর যাবত এলাকার বাসিন্দারা এবাড়ি ওবাড়ি করে জল নিয়ে কোনমতে নিজেদের জীবন ধারণ করেছে। এলাকার বাসিন্দারা জানান বারবার প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা মেলেনি। উলটে এলাকাবাসীকে বারবার শুধু আশ্বাস দেওয়া হয় বলে অভিযোগ।



পঞ্চায়েত সদস্য লাল্টু চ্যাটার্জি জানিয়েছেন তিনিও এই বিষয়ে গ্রাম পঞ্চায়েতে জানিয়েছেন।কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান শুক্লা সিং জানিয়েছেন তার কাছে জলের সমস্যা নিয়ে অভিযোগ এসেছে তিনি এই বিষয়ে ব্লক অধিকারিককে জানিয়েছেন। তবে শুধু লোহার পাড়ায় নয় আরও বেশ কিছু এলকায় একই সমস্যা রয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad