Type Here to Get Search Results !

Pandabeswar: ইসিএলের বেসরকারি নিরাপত্তাকর্মীদের কাজ বন্ধ হওয়ায় ধর্নায় নিরাপত্তাকর্মীরা



সোমনাথ মুখার্জি ,পাণ্ডবেশ্বর :-  শুক্রবার থেকে পশ্চিম বর্ধমানের ইসিএলের বিভিন্ন কোলিয়ারি গুলিতে বেসরকারি নিরাপত্তাকর্মীদের কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে  ।  হঠাৎ করে কাজ চলে যাওয়ায় সমস্যায় বেসরকারি নিরাপত্তাকর্মীরা ।নিজেদের কাজ ফিরে পেতে ,তাঁদের ফের কাজে বহাল করার আবেদন নিয়ে ধর্নায় বসল বেসরকারি নিরাপত্তাকর্মীরা ।


ধরনা রত নিরাপত্তাকর্মী দীনেশ মন্ডল,বিজয় রুজ রা জানান ,তাদের কোনো নোটিশ না দিয়েই হঠাৎ করে শুক্রবার থেকে কাজ বন্ধ করেছে কোম্পানি  । তাঁরা আরও জানান আজ সকালে তাঁরা নিজের নিজের কাজে এসে জানতে পারে যে আজ থেকে আর তাদের কাজ নেই। কাজ নেই শুনেই হতাশ হয়ে পড়েন বেসরকারি নিরাপত্তা কর্মীরা । 


পাণ্ডবেশ্বরের বাঁকোলা এরিয়ায় মোট ২২০ জন বেসরকারি নিরাপত্তাকর্মী রয়েছেন। হঠাৎ ইসিএলের বেসরকারি নিরাপত্তা কর্মীদের কাজ চলে যাওয়ায় ধর্নায় ইসিএলের মোট ১০ টি এরিয়ার নিরাপত্তারক্ষীরা । ধর্না রত নিরাপত্তা কর্মীদের দাবি দীর্ঘ কুড়ি থেকে তিরিশ বছর ধরে তাঁরা বেসরকারি নিরাপত্তারক্ষীর কাজ করে আসছেন । কোরোনা মহামারির সময় জীবন বাজি রেখে তারা তাদের কাজ করেছেন। তার প্রতিদান আজ হঠাত্ করে এতগুলো মানুষের একসাথে কাজ বন্ধ করল কোম্পানি  । 


এভাবে হঠাৎ কাজ চলে যাওয়ায় সাঙ্ঘাতিক আর্থিক সমস্যায় পড়বেন তাঁরা এমনটাই অভিযোগ বেসরকারি নিরাপত্তাকর্মীদের । তাঁদের দাবি অবিলম্বে তাদের কাজ ফিরিয়ে না দিলে আগামী দিনে সংসার পরিজন নিয়ে অনশনে বসার হুমকি দিলেন  । শুক্রবার একই ভাবে অন্ডালের, ঝাঁঝরার, ও বাঁকলার  বিভিন্ন কোলিয়ারিতে এই ধর্না ও আন্দোলন চালাচ্ছেন বেসরকারি নিরাপত্তাকর্মীরা।


এই ব্যাপারে বাঁকোলা এরিয়ায় জেনারেল ম্যানেজার সঞ্জয় কুমার সাহু জানান,"ইসিএলের বেসরকারি নিরাপত্তাকর্মীরা যে কোম্পানির অধীনে কাজ করত সেই কোম্পানির ইসিএলের সাথে কাজের সময়সীমা পেরিয়ে গেছে । সেই কারণেই এই বেসরকারি নিরাপত্তা কর্মীদের কাজ বন্ধ রয়েছে "। তিনি আরও জানান এ ব্যাপারে তিনি তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সমস্ত বিষয় জানিয়েছেন ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad