Type Here to Get Search Results !

পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে এক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হল


সংবাদাতা,পূর্ব বর্ধমান:- বর্ধমান শহরকে যানযট মুক্ত করতে এবং হকার সমস্যাকে খানিকটা নিয়ন্ত্রণে আনতে পূর্ব বর্ধমানের জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার এক উচ্চ পর্যায়ের বৈঠক হল।এই বৈঠকে মূলত দুটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক; হকাররা কেবল ফুটপাথেই বসবেন।রাস্তায় নয়। দুই; শহরের টোটোগুলিকে নথিভুক্ত করে সারাদিনে দুটি শিফটে চালানো হবে।এই সভায় উপস্থিত ছিলেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা ; পুলিশসুপার কামনাশীষ সেন ; বর্ধমানের পুরপ্রধান পরেশ সরকার ; বিধায়ক খোকন দাস ও কাউন্সিলররা। ছিলেন আর টি ও সহ অন্যান্য আধিকারিকরা।আর ছিলেন হকার ইউনিয়ন ও টোটোচালক ইউনিয়নের প্রতিনিধিরাও।


বর্ধমান পুরনো শহর।এখন অনেক এলাকা বাড়লেও রাস্তাগুলি সংকীর্ণ। সেই রাস্তায় যানজট সমস্যা ক্রমশ জটিল হয়েছে হকার ও অনিয়ন্ত্রিত টোটোর কারণে। সেই কারণে রাশ টানতে আজ ম্যারাথন বৈঠক করল জেলা প্রশাসন।


সভার শেষে জানা গেছে; শহরের প্রধান রাস্তাগুলিতে রাস্তা ছেড়েই হকারদের বসতে হবে। রাস্তা দখল করা যাবেনা। যে দোকানদাররা সামনের রাস্তায় দখল করে রেখেছেন তাদের সে জায়গা খালি করে দিতে হবে। আগামী শনিবার কার্জনগেট থেকে উত্তর ফটক এই বার্তা সবার কাছে পৌঁছে দেবেন উপস্থিত সকলে মিলেই।


দ্বিতীয়ত; নথিভুক্ত ই-রিকশার বাইরে শহরে কত টোটো আছে আগামী ১৫ দিনের মধ্যে কাউন্সিলদের নিয়ে তা চিহ্নিতকরণ করা হবে। এরপর এই মোট সংখাকে দুভাগে ভাগ করে দুটি শিফটে চালানো হবে। দুরকম রঙ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এছাড়াও সকলকে রুট মেনে চলতে হবে।চার বছর আগেও এইরকম সিদ্ধান্ত নিলেও তা কার্যকর করা যায়নি।এখন দেখার এ বারের সিদ্ধান্ত কতটা কার্যকর হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad