Type Here to Get Search Results !

Purba Bardhaman:অনলাইন প্রতারণার শিকার পূর্ব বর্ধমানের ভাতাড়ের এক ব্যবসায়ী,খোয়ালেন প্রায় ৫০ হাজার টাকা



সংবাদাতা,পূর্ব বর্ধমান:- ক্রেডিট কার্ডের জন্য  অনলাইন ব্যাংক সংস্থার হেল্পলাইন নম্বরে ফোন করতেই প্রতারণার শিকার পূর্ববর্ধমানের ভাতাড়ের শিবপুর গ্রামের এক ব্যবসায়ী। খোয়ালেন, প্রায় ৫০ হাজার টাকা। প্রতারিত ব্যবসায়ী দ্বারস্থ হলেন ভাতার থানায়।ভাতার থানার শিবপুর গ্রামের বাসিন্দা মনিরুল হক। পেশায় ব্যবসায়ী। তার একটি  অনলাইন পেমেন্ট ব্যাংকে একাউন্ট রয়েছে। 



মনিরুল বাবুর দাবি, ক্রেডিট কার্ডের জন্য মঙ্গলবার তিনি নেট থেকে ওই ব্যাংকের হেল্পলাইন নম্বর সংগ্রহ করেন। আর সেই হেল্পলাইন নম্বরে ফোন করতেই প্রতারনার শিকার হন তিনি। তিনি জানান,  পেটিম পেমেন্ট ব্যাংকের হেল্পলাইন ফোন নম্বরে ফোন করতেই তার কাছে ওটিপি নম্বর চাওয়া হয়। ওটিপি নম্বর শেয়ার করতেই তার  অনলাইন ব্যাংক একাউন্ট থেকে ধাপে ধাপে প্রায়ই ৫০,০০০ টাকা তুলে নেওয়া হয়। 



টাকা তোলার বিবরণ রাতে তার মোবাইলে আসতেই তার চক্ষু চড়কগাছ। পুনরায় তিনি হেল্পলাইন নম্বরে ফোন করলে তাকে জানানো হয় কয়েক ঘন্টার মধ্যেই টাকা পুনরায় একাউন্টে জমা হবে। সময় পেরিয়ে গেলেও তার একাউন্টে খোয়ানো টাকা জমা না হওয়ায়  বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন । এরপরই তিনি বুধবার ভাতার থানায়  লিখিত অভিযোগ জানান। 



এই ধরনের প্রতারণা চক্র থেকে মানুষকে দূরে থাকতে বারবার পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতা প্রচার চালানো হলেও এক শ্রেণীর মানুষের অসাবধানতার কারণে এই ধরনের ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে। যার ফলে আর্থিক প্রতারণার শিকার হচ্ছেন অনেকেই।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad