Type Here to Get Search Results !

Birbhum: বিশ্বভারতীর হোস্টেল খোলার নির্দেশ কলকাতা হাইকোর্টের



শুভময় পাত্র,বীরভূম:- বিশ্বভারতী ছাত্র আন্দোলনের জেরে হোস্টেল খোলার নির্দেশ কলকাতা হাইকোর্টের। বিশ্বভারতীর ছাত্র আন্দোলন একরকম অচলাবস্থার সৃষ্টি করেছিল গোটা বিশ্বভারতী জুড়ে । বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীদের দাবি ছিল১) হোস্টেল খুলতে হবে,২) অফলাইনে পরীক্ষা নেওয়া যাবে না, আর ৩) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার তারিখ পিছোতে হবে। 


এই তিন দফা দাবি নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরেই বিশ্বভারতীর ছাত্র আন্দোলন চরম আকার ধারণ করে। প্রায় তিন দিন বিশ্বভারতীর কর্মসচিব ও জনসংযোগ আধিকারিক সহ তিনজন আধিকারিক কে ছাত্ররা একরকম অফিস কক্ষের মধ্যেই ঘেরাও করে রেখেছিল বলে জানা যায়। যদিও ছাত্রদের দাবি তারা কোন আধিকারিক কে অফিসে আটক রাখেনি, কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষ হাইকোর্টের দ্বারস্থ হওয়াই হাইকোর্টের নির্দেশ জেলা প্রশাসনের সহযোগিতায় আধিকারিক কে ছাত্রদেরকে কাছ থেকে ঘেরাও মুক্ত করেন। 


পাশাপাশি কলকাতা হাইকোর্ট ছাত্রদেরকে জানিয়ে দেন কোনরকম আধিকারিক কে ঘেরাও করা চলবে না। ছাত্র আন্দোলন প্রায় নয়দিন  হওয়ার পরেও বিশ্বভারতীর কোনো হেলদোল না থাকায় শেষমেষ কলকাতা হাইকোর্টের নির্দেশ আসে বিশ্বভারতী কর্তৃপক্ষকে ছাত্র দের জন্য হোস্টেল খুলে দিতে হবে। হাইকোর্টের এই রায় কে সম্মান জানিয়ে ছাত্র-ছাত্রীরা জানান এটা তাদের নৈতিক জয়। 


বিশ্বভারতী কর্তৃপক্ষ তাদের উপর কোন সহানুভূতিশীল আচরণ করছে না। তিন দফা দাবির মধ্যে এক দফা দাবির সমাধান হলেও বাকি দুই দফা দাবির জন্য আগামী দিনে যে আন্দোলন  চালিয়ে যাবে তা পরিষ্কার ভাষায় জানিয়ে দেন বিক্ষোভরত ছাত্রছাত্রীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad