Type Here to Get Search Results !

Visva-Bharati- পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিশ্বভারতীতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত এর নির্দেশ কর্তৃপক্ষের



শুভময় পাত্র,বীরভূম:- বিশ্বভারতীতে (Visva-Bharati) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত এর নির্দেশ কর্তৃপক্ষের। ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের জেরে পঠনপাঠন এবং পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বিশ্বভারতী (Visva-Bharati) কর্তৃপক্ষের। পড়ুয়াদের হোস্টেল খালি করার নির্দেশ বিশ্বভারতী কর্তৃপক্ষের। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত, বিজ্ঞপ্তি দিয়ে জানালো বিশ্বভারতী কর্তৃপক্ষ। ছাত্র-ছাত্রীদের লাগাতার আন্দোলনের জেরে এই সিদ্ধান্ত বলে জানা গেছে। 


গত 28 শে ফেব্রুয়ারি থেকে বিশ্বভারতীর ছাত্রছাত্রীরা আন্দোলন চালাচ্ছে তিন দফা দাবি নিয়ে, যার মধ্যে ছিল হোস্টেল খোলা, মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা পেছানো এবং অফলাইনে পরীক্ষা না নেওয়া। যদিও অফলাইনে পরীক্ষা না নেওয়ার দাবিতে কিছুটা পিছু হটলেও পরীক্ষা পেছানোর জোরালো দাবী জানিয়ে ইতিমধ্যেই উচ্চমাধ্যমিক পরীক্ষা বয়কট করে আন্দোলনরত পড়ুয়ারা। হাইকোর্টের নির্দেশে হোস্টেল খোলার দাবি পূরণ হলেও মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষার পেছনর দাবি নিয়ে তারা কার্যত চরমতম আন্দোলনের পথে সামিল হন। 


গতকাল উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল, কিন্তু ছাত্র-ছাত্রীরা তা বয়কট করে। বিশ্বভারতী কর্তৃপক্ষ কার্যত বাধ্য হয় গতকালকের পরীক্ষা স্থগিত রাখার। আজ মঙ্গলবার বিশ্বভারতীর তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় যতদিন এই অচলাবস্থা না কাটছে ততদিন উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখা হল পাশাপাশি স্টুডেন্ট দের হোস্টেল ছাড়ার কথাও জানানো হয়। খুব স্বাভাবিকভাবেই বিশ্বভারতীর এই সিদ্ধান্তের পাশাপাশি পড়ুয়াদের আন্দোলন এই দুইয়ে মিলে পরিস্থিতি যে আরও জটিল হতে চলেছে সে আর বলার অপেক্ষা রাখে না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad