Type Here to Get Search Results !

ASANSOL: রোগী মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ালো আসানসোলের এক বেসরকারি হাসপাতালে



নীলেশ দাস, আসানসোল :- শনিবার আসানসোল উত্তর থানার HLG হাসপাতালে রোগী মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ালো।এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।হাসপাতালে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ।খবর পেয়ে ঘটনাস্থলে আসানসোল উত্তর থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়।জানা গিয়েছে দিন কয়েক আগে পথ দুর্ঘটনায় আহত হয়ে এক ব্যক্তি HLG হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।এদিন চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।এই খবর ছড়িয়ে পড়তেই মৃতের আত্মীয় ও পরিজনেরা HLG হাসপাতালে পৌঁছে বিক্ষোভ দেখায়।চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখায়।অভিযোগ বিক্ষোভ চলাকালীন হাসপাতালের এক আধিকারিকে মারধর করা হয়েছে।এমনকি হাসপাতালে ভাঙচুর ও করা হয়েছে বলে অভিযোগ।


মৃতের পরিবারের এক ব্যক্তি বলেন 'চিকিৎসকের গাফিলতি জন্য মৃত্যু হয়েছে ওনার। আজ হঠাৎ বলেন আমাদের পেশেন্ট নাকি ৯৯ শতাংশ অসুস্থ। উনারা ওষুধপত্র টেবিলে দেখিয়ে বলেন আমরা প্রচুর পরিশ্রম করছি ওনাকে সুস্থ করার। বিগত দুই তিন দিন থেকে আমরা ওনাদেরকে বলছি যদি সুস্থ না হয় আপনারা ছেড়ে দিন।আমাদের স্বাস্থ্য সাথী কার্ড রয়েছে আমরা অন্যত্র গিয়ে চিকিৎসা করাব। তবে আজ উনি মারা যাওয়ার পরে হসপিটালের পক্ষ থেকে বলা হয় যে মৃতদেহ ময়না তদন্ত করতে হবে। কেন বা কি কারনের জন্য ময়নাতদন্ত করা হবে সে বিষয়ে স্পষ্ট করে বলা হয়নি কিছু। কাগজপত্র দিতেও অনেকটা দেরি করেছে। তাই আমরা কার্যত ক্ষোভে ফেটে পড়েছি কর্তৃপক্ষের উপর।'

আরো এক ব্যক্তি বলেন যে '২০  তারিখ থেকে উনি অসুস্থ রয়েছেন। দু-তিনদিন থেকে  হসপিটাল কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করছি আমাদের পেসেন্ট কেমন আছেন। কিন্তু উত্তরে হসপিটালে কর্তৃপক্ষরা বলেন উনি ভালো আছেন। আমরা বলি যদি সমস্যা থাকে বলুন আমাদের স্বাস্থ্য সাথী কার্ড আছে আমরা ওনাকে অন্যত্র চিকিৎসা করাব। তবে আজ হঠাৎ করে বলে আপনাদের পেসেন্ট এর অবস্থা খুব খারাপ। এরপর এসে দেখি উনি মারা গিয়েছেন। তবে পুলিশ কেস হবে এমন কথা বলছেন তারা। হসপিটালের চিকিৎসা বিল চাইলে তারা দিতে স্বীকার করেছে।' ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad