Type Here to Get Search Results !

কর্মসচিবের পদত্যাগ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে



শুভময় পাত্র বীরভূম:- কর্মসচিবের পদত্যাগ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। ছাত্র আন্দোলনের জেরে লাগাতার বিশ্বভারতীর অচলাবস্থা সৃষ্টি হওয়াই বিশ্ববিদ্যালয়ের কর্মসচিব আশিস আগারওয়াল তার পদ থেকে ইস্তফা দিলেন। সংবাদ মাধ্যমের সামনে জানানো হয় পদত্যাগপত্র পাঠিয়েছেন উপাচার্যের কাছে, জানালেন বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক অতীগ ঘোষ।


হোস্টেল খোলা সহ তিন দফা দাবি নিয়ে গত 28 শে ফেব্রুয়ারি থেকে অচল অবস্থা সৃষ্টি হয়েছে রাজ্যের একমাত্র কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীতে। বিশ্বভারতী নিয়ে উচ্চ আদালতে মামলা গড়িয়েও অচলাবস্থা কাটছে না বিশ্বভারতীতে। সোমবার বিকাল থেকেই বিশ্বভারতীর বাংলাদেশ ভবনে বিশ্বভারতীর রেজিস্টার, জনসংযোগ আধিকারিক ও বিভিন্ন ভবনের অধ্যক্ষ পাশাপাশি বিভাগীয় প্রধান ঘেরাও হয়ে রয়েছেন আন্দোলনকারী পড়ুয়াদের হাতে। 


যদিও আন্দোলনরত পড়ুয়াদের দাবি আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন চালিয়ে যাচ্ছি। সোমবার সকাল থেকেই আন্দোলনরত ছাত্র ছাত্রীরা শুরু করেছেন অনশন আন্দোলন। তারা তাদের দাবী থেকে অনর। সোমবার রাতে পুলিশ প্রশাসন বাংলাদেশ ভবন থেকে আধিকারিকদের বাইরে নিয়ে আসার চেষ্টা করলেও আধিকারিকরা প্রশাসনের সঙ্গে বাইরে আসতে পারেননি। 


ফিরে যাই প্রশাসন। কর্মসচিবের পদত্যাগের পরেও ছাত্ররা তাদের আন্দোলনে কোনরকম দুর্বলতা দেখায়নি। তারা মনে করছেন বিশ্বভারতীর চাপ সহ্য করতে না পেরে কর্মসচিব মহাশয় তিনি তার পদ থেকে ইস্তফা দিলেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad