Type Here to Get Search Results !

BOLPUR: 'রাস্তা সম্প্রাসনের কাজ দ্রুত শেষ করতে হবে' এই দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকাবাসীরা



শুভময় পাত্র ,বীরভূম:- বোলপুর-নানুর রাস্তা নিয়ে দুর্ভোগে বোলপুর থেকে নানুর গামি সকল মানুষ। দীর্ঘদিনের সেই দুর্ভোগ থেকে রেহাই মিলতে যদিও বা আশার আলো দেখা গেছিলো নতুনভাবে রাস্তা তৈরি কে ঘিরে, সেখানেও দুর্ভোগ। প্রায় ১৫ মাস হতে চলল বোলপুর নানুর রাস্তার সম্প্রসারণের কাজ, রাস্তার কাজ শুরুর দিকে যত তোড়জোড় ছিল, এখন সেটা তলানিতে ঠেকেছে। রাস্তা কে নতুনভাবে তৈরি করতে যে খনন কার্য করা হয়েছিল, সেই খননের পর কাজের গতি একেবারে থেমে গিয়েছে, আর যার ফলে ভোগান্তি বেড়েছে সাধারণ মানুষ থেকে এলাকাবাসীদের। 


বোলপুর শহর থেকে শুরু আশপাশের গ্রামের মানুষদের কাছে সবথেকে বড় সরকারি হাসপাতাল বোলপুর মহকুমা হাসপাতাল এই রাস্তার ওপরেই। এই রাস্তাকে বোলপুরের লাইফ লাইন রোড বলা হয়।  দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বাড়ি কিন্নাহার এর মিরাটি গ্রাম এই রাস্তার উপর দিয়েই । স্বাস্থ্য পরিষেবার বড় বড় নার্সিংহোম গুলো এই রাস্তার উপরেই। এরকম একটা গুরুত্বপূর্ণ রাস্তার এমন ভগ্নদশায় কার্যত বীতশ্রদ্ধ পথচলতি মানুষ থেকে শুরু করে এলাকাবাসীদের। 


ইতিমধ্যে ঘটে গেছে বেশ কয়েকটি দুর্ঘটনা তাতেও হুশ ফেরে নাই সংশ্লিষ্ট দপ্তরের। খুব স্বাভাবিক ভাবেই সেই ক্ষোভের বহিপ্রকাশ ঘটল আজ। এলাকাবাসীরা রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানালেন। তাদের দাবি অবিলম্বে এই রাস্তার কাজ সম্পন্ন করতে হবে তা না হলে আরও বৃহত্তর পথ অবরোধ করতে তারা পিছপা হবেন না । পথ অবরোধের ফলে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয় বোলপুর নানুর রাস্তার ওপর। যানজটের সৃষ্টি হয়, যানজটের কবলে পড়েন বীরভূম জেলা সভাধিপতি বিকাশ রায় চৌধুরীও। পরে তিনি সামগ্রিক ব্যাপারটি খতিয়ে দেখে আশ্বাস দেন রাস্তার কাজ দ্রুত শেষ করানোর । সেই আশ্বাসের পরেই অবরোধ তুলে নেন এলাকাবাসীরা। স্বাভাবিক হয় যান চলাচল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad