Type Here to Get Search Results !

Birbhum: মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বীরভূমের পাঁচটি ব্লকে বন্ধ ইন্টারনেট পরিষেবা


শুভময় পাত্র,বীরভূম:- সারা রাজ্যের সাথে আজ সোমবার বীরভূমেও (Birbhum) শুরু হলো মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2022)। জীবনের প্রথম প্রতিষ্ঠানিক সম্পর্কিত বড় পরীক্ষা মাধ্যমিক। বীরভূম জেলায় বেশকিছু ব্লকে মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিগত বার গুলিতে যে তিক্ত অভিজ্ঞতা উঠে এসেছে জেলা প্রশাসনের কাছে। তারই ফল ভোগ করতে হচ্ছে এবারের মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশাপাশি সাধারণ মানুষকেও। মাধ্যমিক পরীক্ষায় স্বচ্ছতা আনার জন্য জেলার পাঁচটি ব্লকের সমস্ত মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন ইন্টারনেট (Internet) পরিষেবা বন্ধ থাকবে ঘোষণা করেছেন বীরভূম জেলা প্রশাসন। 


বীরভূমের ইলামবাজার, নলহাটী, খয়রাশোল, ময়ূরেশ্বর ১ ও ২ এই ৫টি ব্লকের মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে। এবছর বীরভূম জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৪ হাজার ৯৪২ জন।বীরভূম জেলায় ১৮৭ টি পরীক্ষা কেন্দ্র।অন্যান্য বছরের তুলনায় ৩৩১৪ জন পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে জেলাতে।


১৯ হাজার ৭০০ জন ছাত্র ও ২৫ হাজার ২৪২ জন ছাত্রী পরীক্ষা দিচ্ছে।এবছর ছাত্রর থেকে ছাত্রীদের সংখ্যা বেড়েছে মাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রে। বিগত বছরগুলোতে ১২২ পরীক্ষা কেন্দ্র ছিল তা বেড়ে ১৮৭ করা হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে কারণ বর্তমান করোনা বিধির কথা মাথায় রেখেই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।


একই সাথে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস এর পক্ষ থেকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে তৈরি করা হয়েছে একটি অস্থায়ী ক্যাম্প যেখানে পরীক্ষার্থীদের কোনোরকম অসুবিধা হলে তৎক্ষণাৎ তার ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা তৃণমূলের পক্ষ থেকে সমস্ত রকম সহযোগিতায় মিলবে আগত সমস্ত পরীক্ষার্থীর এই অস্থায়ী ক্যাম্প গুলি থেকে এমনটাই জানানো হয়েছে জেলা তৃণমূল কার্যালয় থেকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad