Type Here to Get Search Results !

Disha Eye Hospital:দিশা আই হসপিটালের ক্লিনিকের উদ্বোধন হলো দুই জেলায়



সোমনাথ মুখার্জী, দুর্গাপুর:- মঙ্গলবার দুর্গাপুরের দিশা আই হসপিটালের ক্লিনিকের উদ্বোধন  হলো দুই জেলায়। পশ্চিম বর্ধমানের রানীগঞ্জ,উখরা ও বীরভূমের সিউড়ি ও সাঁইথিয়ায় । 



মঙ্গল বার দুর্গাপুরের দিশা আই হসপিটালের একটা হলে সাংবাদিক বৈঠক করে ভার্চুয়ালি দিশার এই ক্লিনিক গুলোর শুভ উদ্বোধন হলো। দিশার  cmo ডাঃ পার্থ মন্ডল জানান,যেভাবে হসপিটালের রোগীর সংখ্য বেড়েছে দিনে দিনে।  মাসে প্রায় লাখখানেক রোগীকে পরিষেবা দিয়ে থাকে দিশা । পার্থ বাবু বলেন বহু রোগী দুরত্বের কারণে তাদের চেক করতে সবসময় করতে সক্ষম হন না । তাদের কথা মাথায় রেখেই এই রকম ক্লিনিকের চিন্তা ভাবনা। 



এই ক্লিনিক গুলোতে থাকবে আধুনিক চক্ষু পরীক্ষার যন্ত্র ও  প্রশিক্ষিত অপ্টিমিস্ট তারা প্রথমে রোগী দেখবেন এবং রোগীর সমস্ত রোগের বিবরণ সঙ্গে সঙ্গে একজন বিশেষজ্ঞ ডাক্তার কে পাঠাবেন। ডাক্তার সেই রোগীর চিকিস্যার পরামর্শ দেবেন । যদি রোগীর অস্ত্রপ্রচারের প্রয়োজন হয় তাহলে সেই রোগীকে হাসপাতালে আনার পরামর্শ দেওয়া হবে। মঙ্গলবার দিশা আই হসপিটালের ভার্চুয়াল উদ্বোধন হলো । 



পশ্চিম বর্ধমানের উখরা,রানীগঞ্জ ও বীরভূমের সাঁইথিয়া ও সিউড়িতে। এই ক্লিনিকগুলি থেকেই নেওয়া যাবে ডাক্তারের এপয়েন্টমেন্ট । এছাড়াও চোখের পাওয়ার পরীক্ষা থেকে প্রায় সবরকম চিকিৎসা হবে শুধু ক্রিটিক্যাল কন্ডিশন ছাড়া। এখানে ডাক্তার দেখানোর ফি হবে 300 টাকা ,এমনটাই হাসপাতাল তরফে জানানো হয়।



তবে এই ধরণের ক্লিনিক নিজেদের ঘরের সামনে পেয়ে স্বাবাবতই খুশি এলাকার মানুষ । খনি অঞ্চল উখরায় দিশা আই হসপিটালের একটা সুনাম রয়েছে। তাই এই ধরণের ক্লিনিক নিজেদের এলাকায় হওয়ায় অনেক সুবিধা হবে এলাকার বাসিন্দাদের। এলাকার বাসিন্দা সুবীর মুখার্জী জানান, এই ধরনের উদ্যোগ খুবই প্রশংসনীয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad