Type Here to Get Search Results !

অনুব্রত মণ্ডলের জীবনী নিয়ে লেখা বই 'খেলা হবে' প্রকাশ হল বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে



শুভময় পাত্র, বীরভূম:- রাজ্য রাজনীতিতে বিতর্কিত চরিত্র বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলের জীবনী নিয়ে লেখা বই 'খেলা হবে' প্রকাশ হল বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে। বোলপুরের সাংবাদিক তথা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মাসকম ও জার্নালিজম ডিপার্টমেন্ট এর ফিল্ড অফিসার চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়ের লেখা "খেলা হবে" নামক এই গ্রন্থটির আনুষ্ঠানিক উদ্বোধন হয় মঙ্গলবার বৈকালে। বইটির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও যে মানুষটি কে নিয়ে লেখা বীরভূম জেলা তৃনমূল সভাপতি অনুব্রত মন্ডল স্বয়ং।



 'খেলা হবে' এই বইটিতে দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলের সামগ্রিক জীবনী তুলে ধরা হয়েছে। এই বইটিতে অনুব্রত মণ্ডলের জানা-অজানা নানান তথ্য তুলে ধরা হয়েছে। এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষা মন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু, রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি বস্ত্রশিল্প দপ্তরের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বীরভূমের তৃনমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল, রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়, ও শাসক দলের বিধায়করা। 



তিনি মন্ত্রীও নন,বিধায়ক কিংবা সাংসদও নন,তবে এটা অবশ্যই বলা যেতে পারে যে, তার এতটাই দাপট যে বাঘে গরুতে এক ঘাটে জল খায়, তার কথায় কার্যত বাতাস দিক পরিবর্তন করে, এমনটাই দাপট বা প্রভাব মনে করা হয় বীরভূম জেলার। দোর্দণ্ডপ্রতাপ নেতা হিসেবে তার পরিচিত এ রাজ্য তো বটেই সারা দেশ জুড়ে তার নাম চর্চিত হয়। কিন্তু কে এই অনুব্রত মণ্ডল ? কোথায় তার জন্ম? বংশ পরিচয়ই বা কি ? কিভাবে তিনি রাজনীতিতে এলেন ? মনের দিক থেকে অনুব্রত মণ্ডল কেমন, তার সমস্ত বিষয় তুলে ধরা হয়েছে এই গ্রন্থটিতে। 



এছাড়াও বাম জামানায় অশান্ত নানুরে অনুব্রত মন্ডলের ভূমিকা কি ছিল?  তাও তুলে ধরা হয়েছে এই গ্রন্থটিতে। এদিন আনুষ্ঠানিক উদ্বোধনের পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিধায়কদের মাধ্যমে 'খেলা হবে' এই গ্রন্থটি জনগণের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও নেওয়া হয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad