Type Here to Get Search Results !

দীর্ঘ দুই বছর মেলা বন্ধ থাকার পর এবারে মেলার জোরদার প্রস্তুতি অন্ডালের নীলকণ্ঠ তলায়



সোমনাথ মুখার্জি ,অন্ডাল:- অন্ডালের খান্দরা বিশ্বেশ্বরী নীলকণ্ঠ শিবমন্দির।  কথিত আছে প্রায় হাজার বছরের প্রাচীন এই মন্দির । মাটি ফুঁড়ে বের হয় ভোলানাথের শিবলিঙ্গ। এমনটাই স্থানীয় সূত্রে জানা যায় ।আর তারপর থেকেই রীতিনীতি মেনে জাঁকজমকের সাথে চলে আসছে বাবা শিবের নিত্যপূজা  অনুষ্ঠান ।নিত্যপূজার সাথে সাথে শিবরাত্রির দিন এই মন্দির চত্বরে নামে ভক্তের ঢল। শিবরাত্রি উপলক্ষে মন্দির চত্বরে তিন দিন ধরে চলে মেলা ও নানান সাংস্কৃতিক অনুষ্ঠান । কিন্তু বিগত দুই বছর কোরোনা অতিমারির কারণে ভাটাপড়েছিল  মন্দিরের পুজোয় জাঁকজমকে । তবে রীতিনীতি মেনে হয়েছে শিবের পুজো ।



বর্তমানে দেশ তথা রাজ্যে করোনা  সংক্রমণ সীমিত হওয়ায় ছাড় মিলেছে  মেলায় । আর তাই এবারের কিন্তু শিবরাত্রি পুজো উপলক্ষ্যে  অন্ডালের খান্দরা বিশ্বেশ্বরী নীলকণ্ঠ তলায়  আসতে শুরু করেছে মেলার  দোকানদারেরা । মন্দিরের সেবাইত শ্রীকান্ত মন্ডল জানান,প্রশাসন মেলা করার ছাড় দিয়েছে তবে সমস্ত কিছু কোরোনা বিধি মেনেই হবে মেলা এবং পুজোর অনুষ্ঠান ।তিনি আশা করছেন বিগত দুই বছর মন্দিরে সেভাবে ভক্তের সমাগম হয়নি করোনার কারণে তবে এইবার যে প্রচুর সংখ্যক ভক্তের ভিড় হবে একথা বলাই বাহুল্য । 



দীর্ঘ দুই বছর পর এলাকায় বিশাল মেলা হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি এলাকার মানুষজন । মেলা কমিটির সদস্য সুনীল রায় জানান দীর্ঘদিন পর এলাকায় মেলা তাই ঘোষিত স্বাভাবিক তবে সমস্ত কিছু বিধি মেনে বিভিন্ন জায়গায় স্যানিটাইজ করে চলবে এই মেলা এবং পুজোর অনুষ্ঠান ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad