Type Here to Get Search Results !

তিন সংগীত শিল্পীর আত্মার শান্তি কামনায় হোম যজ্ঞ ও প্রার্থনার আয়োজন করল জামালপুরের ’বসুন্ধরা’ উৎসব কমিটি



সংবাদাতা,পূর্ব বর্ধমান:- মাত্র কয়েক দিনের ব্যবধানে ভারত হারিয়েছে সুরের জগৎতের তিন নক্ষত্র লতা ম্যাঙ্গেশকর,সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ীকে।শুক্রবার এই তিন সংগীত শিল্পীর আত্মার শান্তি কামনায় হোম যজ্ঞ ও প্রার্থনার আয়োজন করল পূর্ব বর্ধমানের জামালপুরে ’বসুন্ধরা’ উৎসব কমিটি।প্রয়াত তিন শিল্পীকে শ্রদ্ধা জানিয়েই সূচনা হয় ’বসুন্ধরা’ কৃষি,পুষ্প,হস্ত শিল্প প্রতিযোগীতা ও সাংস্কৃতি অনুষ্ঠানের।



উৎসব প্রাঙ্গনে উপস্থিত হওয়া মানুষজন সংগীত জগৎতের তিন নক্ষত্রের ছবিতে পুষ্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানান।জামালপুরের শুঁড়েকালনার ’বসুন্ধরা’ ওয়েলফেয়ার সোসাইটি প্রতি বছর শীতের মরশুমে কৃষি,পুষ্প,হস্তশিল্প প্রতিযোগীতা ও মেলার আয়োজন করে।এই বছর তা ত্রয়োদশ বর্ষে পদার্পণ করলো।সিঙ্গারকোন রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী মুক্তানন্দ সহ বিশিষ্ঠ জনেরা ’বসুন্ধরা’ উৎসবের উদ্বোধন করেন।



আগামী ১০ দিন ধরে চলবে ’বসুন্ধরা’ ’উৎসব।’বসুন্ধরা’ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি প্রদীপ পাল বলেন ,চলতি মাসে মাত্র কয়েক দিনের ব্যবধানে দেশ সুরের জগৎতের তিন নক্ষত্রকে হারিয়েছে।তাঁদের কণ্ঠের জাদু যুগের পর যুব মুগ্ধ করে গিয়েছেন ভারত সহ গোট বিশ্বের সংগীত প্রেমীদের।সুরসম্রাজ্ঞী লতা ম্যাঙ্গেশকারের প্রয়াণ দেশের সুর জগৎতের অপূরণীয় ক্ষতি।



সুরসম্রাজ্ঞীর মৃত্যুর রেশ কাটতে না কাটতে চির ঘুমের দেশে চলে যান গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। এরপর কয়েক দিনের ব্যবধানে চির ঘুমের দেশে চলেযান সংগীত জগৎতের আর এক নক্ষত্র বাপ্পি লাহিড়ী।প্রদীপ পাল জানান,দেশের তিন সংগীত নক্ষত্রের স্মরণে এবছরের ’ ‘বসুন্ধরা’ উৎসব উৎসর্গ করা হয়েছে।তাঁদের আত্মার শান্তি কামনায় হোম যজ্ঞ ও প্রার্থনার  মধ্যদিয়েই  উৎসবের  সূচনা করা  হয়।



উৎসবে উপস্থিত হয়ে জামালপুর ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার,জেলাপরিষদের মেন্টর উজ্জ্বল প্রামাণিক সহ সকল মানুষজন তিন স্বনামধন্য শিল্পীর ছবিতে পুষ্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানিয়েছেন।প্রদীপ পাল বলেন ,উৎসব প্রাঙ্গণ আগামী ১০ দিন এই তিন সংগীত নক্ষত্রের সুর মুর্ছনাতেই মাতোয়ারা থাকবে“।হোম যজ্ঞে অংশ নেওয়া দিলীপ ভট্টাচার্য্য জানান ,’প্রয়াত লতা মাঙ্গেশকার,সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ী স্মরণে উৎসব প্রাঙ্গণে হোম যজ্ঞের আয়োজন করা হয়।সেখানে তাঁরা সাত জন ব্রাহ্মণ মিলে হোম যঞ্জ ও চণ্ডীপাঠের মধ্যদিয়ে কিংবদন্তি শিল্পীদের আত্মার শান্তি কামনায় ঈশ্বরের কাছে প্রর্থনা করেছেন’।



বিডিও শুভঙ্কর মজুমদার বলেন,’হোম যজ্ঞ,চণ্ডীপাঠ,শঙ্খ ও উলুর ধ্বনির মধ্যদিয়ে প্রয়াত শিল্পীদের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।সদ্য প্রয়াত হওয়া দেশের কিংবদন্তি তিন সংগীত শিল্পীকে শ্রদ্ধা জানাতে’বসুন্ধরা’উৎসব কমিটির এমন আয়োজন সত্যি অনবদ্য’।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad