Type Here to Get Search Results !

আসানসোলে সব জল্পনার অবসান, চমক দিয়ে মেয়র বিধান উপাধ্যায়, প্রথমবার দুজন ডেপুটি মেয়র



নীলেশ দাস ,আসানসোল :- সব জল্পনার অবসানের মাঝে রীতিমতো চমক। একবারে অপ্রত্যাশিতভাবে আসানসোল পুরনিগমের মেয়র হলেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়। তিনি আসানসোল পৌর নিগমের ষষ্ঠ মেয়র বা পৌর এলাকার মহা নাগরিক হতে চলেছেন। শাসক দল তৃনমুল কংগ্রেসের পরিচালিত আসানসোল পৌর নিগমের তিনি তৃতীয় মেয়র। তবে, তিনি আসানসোল পৌর নিগম এলাকায় ভোটার নন। তিনি বারাবনির ভোটার। তবে বর্তমান তিনি আসানসোলের সৃষ্টি নগরে থাকেন। এবারের পৌর ভোটে স্বাভাবিক ভাবেই তিনি লড়াই করেননি।



জানা গেছে, রাজ্য সরকারের পৌর আইনে বলা আছে, যে কেউ পৌর নিগম বা পৌরসভার কোন প্রশাসনিক পদে বসতে পারেন। সেক্ষেত্রে তাকে সঙ্গে সঙ্গে ভোটার বা কাউন্সিলর হতে হবে না। তবে, ৬ মাসের মধ্যে তাকে কোন ওয়ার্ড থেকে জিতে কাউন্সিল হতে হবে। তৃনমুল কংগ্রেসের জমানায় এই মর্মে এর আগের বিধানসভা একটা সংশোধনী আনা হয়। তা পাশ হয়ে আইনে রুপান্তরিত হয়েছে। এই মুহুর্তে বিধান উপাধ্যায় বারাবনির বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি পদেও রয়েছেন।



অন্যদিকে, এই প্রথমবার আসানসোল পৌর নিগমে দুজন ডেপুটি মেয়র হচ্ছেন। তারা হলেন অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক। অভিজিৎ ঘটক এবারে মেয়র পদের দৌড়ে ছিলেন। রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটক বর্তমানে পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি। বিদায়ী পৌর বোর্ডের তিনি মেয়র পারিষদ ও পৌর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য ছিলেন। তিনি আসানসোল পৌর নিগমের চারবারের কাউন্সিলর। এবারের পৌর ভোটে তিনি ৫০ নং ওয়ার্ড থেকে লড়াই করে জিতেছেন। 



ওয়াসিমুল হক গত পৌর ভোটের আসানসোলের রেলপার এলাকা থেকে সিপিএমের টিকিটে জিতে কাউন্সিলর হন। পরে তিনি দলবদল করে তৃনমুল কংগ্রেসে যোগদান করে। তিনি তিনবারের কাউন্সিলর। এবার তিনি ২৬ নং ওয়ার্ড থেকে জিতেছেন। এদিন নতুন দায়িত্ব পেয়ে তারা বলেন, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে দায়িত্ব দিয়েছেন তা পালন করবো। আসানসোলের মানুষের কাছে আরো ভালো করে পৌর পরিষেবা পৌঁছে দিতে যা যা করার তা করবো।



এদিকে, মেয়র পদের দৌড়ে থাকা অমরনাথ চট্টোপাধ্যায়কে এবারেও পৌর নিগমের চেয়ারম্যান করা হলো। এবার তিনি ৪৪ নং ওয়ার্ড থেকে জিতেছেন। অমরবাবু মোট সাতবারের কাউন্সিলর। তিনি প্রায় এক বছর ধরে আসানসোল পৌর নিগমের বিদায়ী পৌর প্রশাসক বোর্ডের প্রশাসক বা চেয়ারপার্সন ছিলেন। এবারেও চেয়ারম্যানের পদ পেয়ে তিনি বলেন, দল যা দায়িত্ব দিয়েছে, তা পালন করবো। তবে তার কথায় বোঝা গেছে যে, তিনি আরো ভালো কোন পদের আশা করেছিলেন। তার একইসঙ্গে বক্তব্য, সব পদই ভালো। 



আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান আসানসোল পৌর নিগমের প্রাক্তন মেয়র বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, আসানসোল পৌর নিগমের দলের আহ্বায়ক তথা তৃনমুল কংগ্রেসের রাজ্যের অন্যতম সম্পাদক ভি শিবদাসন দাশু দলনেত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তবে, বিধান উপাধ্যায় ও ওয়াসিমুল হকের অনুগামীরা উচ্ছ্বসিত হলেও, অমরনাথ চট্টোপাধ্যায় ও অভিজিৎ ঘটক মেয়র না হওয়ায় কার্যত হতাশ তাদের অনুগামীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad