Type Here to Get Search Results !

Andal: ইউক্রেনে আটকে অন্ডালের ছাত্রী, উদ্বিগ্ন গোটা পরিবার সহ মা ও বাবা



সোমনাথ মুখার্জী, অন্ডাল : - বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে রাশিয়া-ইউক্রেন এর মধ্যে যুদ্ধ।  আচমকা যুদ্ধ শুরু হয়ে যাওয়ায় সেখানে আটকে রয়েছে বহু ভারতীয় । যার বেশিরভাগই মেডিকেল পড়ুয়া । অন্ডালের  উখড়ার পর্ণশ্রী দাস (২২) এদের মধ্যে একজন । উখড়া গ্রামের সুভাস পাড়ার বাসিন্দা ব্যবসায়ী নরেশ দাসের বড় মেয়ে । বাবা ছাড়াও বাড়িতে রয়েছেন মা মৌসুমী দাস ও  ছোটবোন মানসী দাস ।



পর্ণশ্রী-র প্রাথমিক শিক্ষা স্থানীয় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে । চিকিৎসা নিয়ে পড়তে ২০১৯ সালে পর্ণশ্রী পাড়ি দেয় ইউক্রেনে । সে দেশের টারনোপিল্ড শহরের  টারনোপিল্ড মেডিকেল ইউনিভার্সিটি-তে ভর্তি হয় । থাকেন কলেজ সংলগ্ন হোস্টেলে । পর্ণশ্রীর বাবা জানান ক'দিন ধরে সংবাদমাধ্যমে যুদ্ধের সম্ভাবনার কথা জেনে চিন্তায় ছিলাম । তবে সত্যি সত্যি যে যুদ্ধ লেগে যাবে এটা আশা করিনি । বলেন বাড়ির সবাই উদ্বেগের মধ্যে রয়েছি । ঘরের মেয়ে ঘরে ফিরে আসুক এটাই প্রার্থনা । 



মা মৌসুমী দাস জানান গতকাল থেকে বেশ কয়েকবার মেয়ের সাথে মোবাইলে ভিডিও কলে কথা হয়েছে । মেয়ে যে শহরে থাকে সেখানে এখনো যুদ্ধের আচ লাগেনি বলে মেয়ে জানিয়েছে । তবে মেয়ে বাড়ি ফিরে না আসা পর্যন্ত শান্তি নেই বলে মানসী দেবী জানান । শুক্রবার পর্নোশ্রীদের উখড়া গ্রামের বাড়িতে গেলে ভিডিও কলে পর্ণশ্রী জানাই শহরে এখনো যুদ্ধ লাগেনি । তবে গতকাল রাতে শহরে সাইরেনের শব্দ শুনে আতঙ্ক ছড়িয়ে ছিল । আমরা দ্রুত হোস্টেল ছেড়ে আশ্রয় নিয়েছিলাম বাংকারে । পরে জানতে পারি মক টেস্টের জন্য সাইরেন বাজানো হয়েছিল । আজ সকালে ফের হোস্টেলে ফিরে এসেছি বলে জানায় পর্ণশ্রী ।



ইউক্রেনে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে তাদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে । যেকোনো মুহূর্তে হোস্টেল ছেড়ে বেরিয়ে আসার জন্য তৈরি থাকার নির্দেশ এসেছে । দু'এক দিনের মধ্যেই ইউক্রেনের পার্শ্ববর্তী পোলান্ড অথবা অন্য কোন প্রতিবেশী দেশে তাদের নিয়ে যাওয়া হবে বলে জানান পর্ণশ্রী ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad