Type Here to Get Search Results !

Burdwan: প্লাষ্টিকের চাল সন্দেহে গ্রামবাসীরা মিড ডে মিল চালের গাড়ি আটকে বিক্ষোভ দেখালো বর্ধমানে



সংবাদাতা,পূর্ব বর্ধমান:- চালের রং নিয়ে বিভ্রান্তির জেরে মিড ডে মিল পরিষেবা বন্ধ করল গ্রামবাসীরা। প্লাষ্টিকের চাল সন্দেহে গ্রামবাসীরা চালের গাড়ি আটকে বিক্ষোভ দেখায়।পূর্ব বর্ধমানের (Burdwan) শক্তিগড় (Shaktigarh) থানার আমড়া (Amrah) মসজিদতলা আইসিডিএস সেন্টারের ঘটনা। বিক্ষোভ সামলাতে ঘটনাস্থলে যায় শক্তিগড় থানার পুলিশ (Burdwan News)।



গ্রামবাসীদের অভিযোগ, এই চালের মধ্যে প্লাষ্টিকের চাল মেশানো আছে। এলাকার বাসিন্দা শেখ জুলফিকার ইসলাম জানান, এই চাল আগুনে দিলেই সাথে সাথে পুরে যাচ্ছে কিন্তু অন্য চাল সেভাবে পুরছে না। 



অঙ্গনওয়ারি কেন্দ্রের কর্মী আলিয়া খাতুন জানান, প্রত্যেকবার পরিস্কার চাল এই সেন্টারে আসে কিন্তু বৃহস্পতিবার  সকালে চাল আসা মাত্র আমরা বস্তা খুলে দেখি সাদা রং এর চাল। আমরা আলু প্যাকিং এর কাজ করছিলাম। চাল দেখা মাত্র আমরা স্থানীয় মানুষজনকে জানাই। সরকারি নির্দেশ না আসা পর্যন্ত চাল দেওয়া বন্ধ রেখেছি। 



পঞ্চায়েত সমিতির সদস্য লব কুমার দাস জানান, খালি চোখে দেখে চালের গুণগত মান নির্ধারণ করা সম্ভব নয়। তবে গ্রামবাসীদের অভিযোগের সত্যতা যাচাই করে তবেই চাল ডিস্ট্রিবিউট করা হবে।



বর্ধমান ২ নম্বর ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার টেলিফোনে জানিয়েছেন,চালের মধ্য কোনো সমস্যা নেই। এটা একধরণের পুষ্ঠিগুণ সমৃদ্ধ ফর্টিফাইড চাল। এই চাল সম্পর্কে মানুষের সচেতনার অভাবেই এই ঘটনা ঘটেছে।ব্লক প্রশাসনের তরফে মানুষকে সচেতন করার উদ্যোগ নেওয়া হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad