Type Here to Get Search Results !

T20 Worldcup 2022: ২৩ অক্টোবর MCG-তে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি India-Pakistan



ওয়েবডেস্ক :- আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022-এর সূচি ঘোষণা করা হয়েছে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) টুর্নামেন্টের তাদের প্রথম ম্যাচে 23 অক্টোবর পাকিস্তানের বিপক্ষে দ্য মেন ইন ব্লুরা মুখোমুখি হবে। T20 বিশ্বকাপ 2022 অস্ট্রেলিয়ায় 16 অক্টোবর থেকে 13 নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে এবং এটি সাতটি ভেন্যু জুড়ে খেলা হবে -- মেলবোর্ন, সিডনি, ব্রিসবেন, অ্যাডিলেড, জিলং, হোবার্ট এবং পার্থ।অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি জুড়ে মোট 45 টি ম্যাচ খেলা হবে,



বাবর আজমের (Babar Azam) পাকিস্তান (Pakistan) বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বাধীন ভারতকে দুবাইতে T20 বিশ্বকাপ ২০২১ এর উদ্বোধনী ম্যাচে ১০ উইকেট হারায়। পরবর্তীতে মেন-ইন-ব্লু নকআউট পর্বে উঠতেও ব্যর্থ হয়।পাকিস্তান অবশ্য সেমিফাইনালে উঠলেও শেষ চারের ম্যাচে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার (Australia) কাছে হেরে যায়।



বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় দুই প্রতিদ্বন্দ্বী MCG-তে মুখোমুখি হবে, ভারত 23 অক্টোবর রবিবার পাকিস্তানের সাথে মুখোমুখি হবে। এটি হবে MCG-তে দুই দেশের মধ্যে প্রথম বিশ্বকাপ লড়াই। , অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড, শুক্রবার, অক্টোবর 28 তারিখে একই ভেন্যুতে খেলবে ।অত্যাধুনিক পার্থ স্টেডিয়াম রবিবার, 30 অক্টোবর রবিবার সন্ধ্যার ম্যাচে ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। 



যে সাতটি ভেন্যুতে ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলো হল অ্যাডিলেড ওভাল, দ্য গাব্বা, কার্ডিনিয়া পার্ক স্টেডিয়াম, বেলেরিভ ওভাল, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, পার্থ স্টেডিয়াম এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ড।সেমিফাইনাল খেলা হবে এসসিজি এবং অ্যাডিলেড ওভালে যথাক্রমে ৯ ও ১০ নভেম্বর। 13 নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হবে  T20 Worldcup 2022  এর ফাইনাল।


কবে হবে ভারতের খেলা 


১। ভারত বনাম পাকিস্তান - ২৩ অক্টোবর (রবিবার) - এমসিজি


২। ভারত বনাম গ্রুপ এ রানার্স আপ - ২৭ অক্টোবর (বৃহস্পতিবার) - এসসিজি


৩। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা - ৩০ অক্টোবর (রবিবার) - পার্থ 


৪। ভারত বনাম বাংলাদেশ - ২ নভেম্বর (বুধবার) - অ্যাডিলেড


৫। ভারত বনাম গ্রুপ বি জয়ী - ৬ নভেম্বর (রবিবার) - এমসিজি  


প্রথম রাউন্ডে, ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা (Sri Lanka) এবং নামিবিয়া (Namibia) রবিবার, ১৬ অক্টোবর, গিলংয়ের কার্দিনিয়া পার্কে (Kardinia Park) ICC T20 বিশ্বকাপ ২০২২-এর উদ্বোধনী ম্যাচ খেলবে৷ সঙ্গে থাকবে দুটি কোয়ালিফায়ার।



দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজও (West Indies) প্রথম রাউন্ডে শুরু করবে। গ্রুপ বি-তে তাদের সঙ্গে যোগ দেবে স্কটল্যান্ড এবং হোবার্টে দুটি কোয়ালিফায়ার খেলবে। সুপার ১২-এ, আয়োজক অস্ট্রেলিয়া গ্রুপ ১-এ রয়েছে বিশ্বের এক নম্বর ইংল্যান্ড (England), নিউজিল্যান্ড (New Zealand), আফগানিস্তান (Afghanistan) সহ প্রথম রাউন্ড থেকে ‘এ’ গ্রুপের বিজয়ী এবং গ্রুপ ‘বি’ তে রানার আপ-এর সঙ্গে।



গ্রুপ ২-এ থাকছে ভারত (India), পাকিস্তান (Pakistan), দক্ষিণ আফ্রিকা (South Africa), বাংলাদেশ (Bangladesh)। এছাড়াও গ্রুপ বি-এর বিজয়ী এবং প্রথম রাউন্ড থেকে গ্রুপ এ-তে রানার আপ হওয়া দল যোগ দেবে তাদের সঙ্গে। ICC T20 বিশ্বকাপ ২০২১ ফাইনালের মতোই আয়োজক এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ২২ অক্টোবর শনিবার SCG-তে সুপার ১২-এর উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে খেলবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad