Type Here to Get Search Results !

Andal: গ্রামবাসীদের দাবি মেনে শিলান্যাস হল বাউল মঞ্চের




সোমনাথ মুখার্জি , অন্ডাল :- বুধবার উখড়া গ্রামের দাসপাড়া-র শিবগড়ে এলাকায় হল প্রস্তাবিত বাউল মঞ্চের শিলান্যাস অনুষ্ঠান । উপস্থিত ছিলেন স্থানীয় পঞ্চায়েত প্রধান রিতা ঘোষ, উপপ্রধান রাজু মুখোপাধ্যায় সহ অন্যরা । 



যে জায়গায় মঞ্চটি তৈরি হবে এদিন সেই জায়গায় ভূমি পুজো করা হয় । মাটি কেটে, নারকেল ফাটিয়ে করা হয় শিলান্যাস । প্রধান রিতা ঘোষ  জানান, শিবগড়ে এলাকায় পড়ে থাকা সরকারি জমিতে বাউল মঞ্চটি তৈরি হবে । আজ কাজের সূচনা হলো । মঞ্চটি তৈরি হবে পঞ্চায়েতের তহবিল থেকে । 



আগামী 6 মাসের মধ্যেই মঞ্চ তৈরির কাজ সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন রিতা দেবী । স্থানীয় পঞ্চায়েত সদস্য তথা উপপ্রধান রাজু মুখোপাধ্যায় বলেন এখানে একটি বাউল মঞ্চ তৈরী করা হোক এই দাবি ছিল এলাকার বাসিন্দাদের । 



বাউল অনুষ্ঠান ছাড়াও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানে ও এই মঞ্চে ব্যবহার করা হবে বলে জানান তিনি। স্থানীয় বাসিন্দা অরুণ কুমার দাস, শ্যামাপদ পাত্র-রা জানান ঝুলন মেলা এখানে বাউলের বড় আসর বসে ।



 স্থায়ী মঞ্চ না থাকায় অসুবিধা হতো । আমরা উপ-প্রধানের কাছে দাবি করেছিলাম স্থায়ী একটি মঞ্চ তৈরি করে দেওয়ার জন্য । অবশেষে সেই দাবি পূরণ হয় আমরা খুশি বলে জানান তারা ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad