Type Here to Get Search Results !

WhatsApp 'disappearing messages’ এর সময়সীমা বাড়াতে পারবেন ৯০ দিন পর্যন্ত



ওয়েব ডেস্ক :-  WhatsApp গত বছরই চালু করেছে তার নতুন ফিচার, ‘disappearing messages’এবার থেকে এই ফিচার ব্যবহার করে গ্রাহকরা ‘disappearing messages’ এর সময়সীমা বাড়াতে পারবেন, ৯০ দিন পর্যন্ত।সংস্থা অদৃশ্য বার্তাগুলির জন্য দুটি নতুন সময়কাল যুক্ত করছে ২৪  ঘন্টা এবং ৯০ দিন, সেইসঙ্গে সাত দিনের বিকল্প বিদ্যমান । এই ফিচারটি চালু করা হলে  নির্দিষ্ট সময়ের পরে সমস্ত চ্যাট অদৃশ্য হয়ে যাবে।


WhatsApp বলেছে 'এখন থেকে আপনি নিজেই ঠিক করতে পারবেন একটি মেসেজ আপনি কতক্ষণের জন্য রাখতে চান, আজকের ডিজিটাল যুগে আমরা যা কিছু টাইপ করি তার একটি ডিজিটাল কপি রেখে যেতে অভ্যস্ত হয়ে গেছি। আমরা যা বলেছি তার একটি স্থায়ী রেকর্ড তৈরি করে এটি আমাদের অনুসরণকারী নোট গ্রহণকারীর সমতুল্য হয়ে উঠেছে। এই কারণেই আমরা গত বছর disappearing messages’ ফিচার চালু করেছি এবং আরও সম্প্রতি ফটো এবং ভিডিওগুলি একবার দেখার পরে অবিলম্বে অদৃশ্য হয়ে যাওয়ার জন্য ভিউ ওয়ান্স ফিচার সামনে আনা হয়েছে।'


WhatsApp ব্যবহারকারীদের কাছে এখন সমস্ত নতুন চ্যাটের জন্য ডিফল্ট রূপে অদৃশ্য হয়ে যাওয়া বার্তাগুলি চালু করার বিকল্পও থাকবে। এখনও অবধি, অদৃশ্য হয়ে যাওয়া বার্তা বৈশিষ্ট্যটি সাত দিন পরে একটি চ্যাট থেকে স্বয়ংক্রিয়ভাবে বার্তাগুলি মুছে দেয়। সক্রিয় থাকা অবস্থায় অদৃশ্য হয়ে যাওয়া বার্তাগুলি একটি চ্যাট থেকে স্বয়ংক্রিয়ভাবে সমস্ত বার্তা মুছে দেয়৷  এটি শুরু করতে, WhatsApp- এর সেটিংসে যান এবং ‘ডিফল্ট মেসেজ টাইমার’ নির্বাচন করুন। 


কিভাবে disappearing messages  ডিসেবেল করবেন


ব্যবহারকারীরা যে কোনও সময় disappearing messages নিষ্ক্রিয় করতে পারেন। একবার ডিসেবেল হয়ে গেলে, চ্যাটে পাঠানো নতুন বার্তা আর অদৃশ্য হবে না।


১. WhatsApp চ্যাট খুলুন.


২. কন্ট্যাক্ট লিস্টে থাকা নামে ট্যাপ করুন৷


৩. ‘disappearing messages’- ট্যাপ করুন। এরপর, Continue)-এ আলতো চাপুন।


৪. ‘অফ’ সিলেক্ট করুন।


আরো পড়ুন:- রাজস্থানে রূপকথার বিয়ের পর, হানিমুনের জন্য কিছুটা সময় বেঁধে রেখেছেন ভিক্যাট নিজেদের ব্যস্ত শিডিউলে


অদৃশ্য হয়ে যাওয়া message কীভাবে ফিরিয়ে আনবেন


১. WhatsApp চ্যাট খুলুন


২. কন্ট্যাক্ট লিস্টে (নাম) ট্যাপ করুন৷


৩. এরপর ‘disappearing messages’- ট্যাপ করুন। এরপর, Continue এ ট্যাপ করুন।


৪. ২৪ ঘন্টা, ৭ দিন অথবা ৯০ দিন নির্বাচন করুন৷



WhatsApp উল্লেখ করেছে যে এই নতুন বৈশিষ্ট্য টি আপনি WhatsApp গ্রুপগুলির জন্যও এই ফিচারের সুবিধা নিতে পারেন। এই নতুন বৈশিষ্ট্যটি ঐচ্ছিক। আপনার বিদ্যমান কোনো চ্যাট পরিবর্তন বা ডিলিট হবে না বলেও জানিয়েছে সংস্থা।


 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad