Type Here to Get Search Results !

আসানসোলের এক বহুতল আবাসনে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো এলাকায়



নীলেশ দাস, আসানসোল :- আসানসোলের এক বহুতল আবাসনে আগুন,আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো আসানসোলের কন্যাপুরে এক বহুতল আবাসনে। জানা গেছে মঙ্গলবার আসানসোলের কন্যাপুরের সুগম পার্কের একটি বহুতলের ৩ তলার একটি বন্ধ ফ্লাটে হঠাৎই আগুন লাগে। যে ফ্ল্যাটে আগুন লাগে তার মালিকের নাম হলো দিলীপ আগরওয়াল।


আগুনের জেরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌছায় দমকলের দুটি ইঞ্জিন। এসে পৌছায় আসানসোল উত্তর থানার পুলিশও। পাশাপাশি আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় আসানসোল পৌর নিগমের প্রশাসক বোর্ডের প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়।

 

এদিকে দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।  সূত্রে জানা গেছে, এদিন ওই আবাসনের তিন তলার একটি ফ্ল্যাটে আগুন লাগার ঘটনা ঘটে। পাশাপাশি এদিন ওই আবাসনের আবাসিকদের অভিযোগ ওই আবাসনে জলের যোগান থাকলেও আগুন নেভানোর কোন যন্ত্র ছিল না। 


এপ্রসঙ্গে এদিন আসানসোলের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, দমকলের ২ টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করছে। ঘটনাস্থলে রয়েছে পুলিশও। পাশাপাশি তিনি বলেন সকল আবাসিকদের নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়েছে এই আবাসন থেকে। পৌর প্রশাসক আরও বলেন, এখানে আগুন লাগার খবর পেয়েই আমি আসি। কোন হতাহতের খবর নেই। এই পার্কের টাওয়ার গুলিতে ঠিক মতো অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকার বাসিন্দাদের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, খোঁজ নিয়ে দেখবো।

অন্যদিকে ঘটনার সম্পর্কে সুগম পার্কের  কমিটির সভাপতি সুজাদ হুসেন বলেন, টাওয়ারের  একটা বন্ধ ফ্ল্যাটে।হঠাৎ আগুন লেগে যায় এদিন সন্ধ্যা নাগাদ। সেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। দমকলের একটা ইঞ্জিন প্রথমে আসে। পরে আরো একটা ইঞ্জিন এসে আগুন নেভাবার চেষ্টা করে। সেখানকার অন্যান্য বাসিন্দাদের উদ্ধার করা হয়েছে। সুজাদ হুসেন অভিযোগ করে বলেন, সুগম পার্কের মধ্যে ২৭ টা টাওয়ার থাকলেও কোন ইউনিটে অগ্নি নিরোধক যন্ত্র নেই। তা না থাকাতে আগুন আরো ছড়িয়ে পড়েছে। আগুন লাগার খবর পেয়ে দমকল কর্মীরা বন্ধ ফ্ল্যাটের কাঁচের জানলা ভেঙে আগুন নেবাবার চেষ্টা করেন। 


আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনার ও পশ্চিম বর্ধমানের জেলাশাসক আগুন লাগার খবর পেয়ে দমকল বিভাগকে তাড়াতাড়ি আগুন নিয়ন্ত্রণ করার নির্দেশ দিয়েছেন। তবে ঠিক কি ভাবে আসানসোলের এই আবাসনে আগুন লাগলো তাই তদন্ত শুরু করেছে দমকল ও পুলিশ। তবে শর্ট সার্কিট থেকেই এই আগুন বলে প্রাথমিক ভাবে মনে করছে দমকল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad