Type Here to Get Search Results !

বিশ্বভারতীর উপাচার্য কে বোলপুর পৌষমেলায় যাওয়ার জন্য আমন্ত্রণ জানালো মেলার আয়োজকরা



শুভময় পাত্র,বোলপুর:- বিশ্বভারতীর (Visva-Bharati) উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী কে বোলপুর পৌষমেলায় (Poushmela) যাওয়ার জন্য আমন্ত্রণ জানালো মেলার আয়োজক বাংলা সংস্কৃতি মঞ্চ ও বোলপুরের ব্যবসায়ী সমিতি। এদিন উপাচার্যর দপ্তরে গিয়ে বাংলা সংস্কৃতি মঞ্চের সদস্য ও ব্যবসায়ী সমিতির সদস্যরা বিশ্বভারতীর (Visva-Bharati) উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী অফিসে আমন্ত্রণ পত্র দিয়ে এলেন। উপাচার্য সরাসরি দেখা না করলেও উপাচার্যের সচিব আমন্ত্রণ পত্র গ্রহণ করেছেন। 


বোলপুর পৌরসভা (Bolpur Municipality), ব্যবসায়ী সমিতি ও অন্যান্য বিভিন্ন জায়গা থেকে বিশ্বভারতীর উপাচার্য কে অনুরোধ করা হয়েছিল করনা বিধি মেনে চলতি বছর ঐতিহ্যবাহী শান্তিনিকেতন পৌষমেলা (Santiniketan Poushmela) করা হোক। কিন্তু বিশ্বভারতী উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী কারো আবেদনে সাড়া দেয়নি। 


এমত অবস্থায় একদিকে যখন শান্তিনিকেতন পৌষমেলায় বাংলার সংস্কৃতি ক্ষুন্ন হচ্ছে বলে মত অনেকের। অন্যদিকে পরপর কয়েক বছর বসন্ত উৎসব ও মেলা বন্ধ হওয়ায় বোলপুরের (Bolpur) অর্থনৈতিক অবস্থা ভাটা পড়েছে। তাই এই দু'টি বিষয়ের কথা মাথায় রেখে এ বছর বাংলা সংস্কৃতি মঞ্চের পক্ষ থেকে বীরভূম জেলা পরিষদের বোলপুর ডাকবাংলা মাঠে (Bolpur Dakbangla Math) পৌষ মেলার (Poushmela) আয়োজন করা হয়েছে। 

আরো পড়ুন:- পৌষমেলা নিয়ে নিষেধাজ্ঞা থাকলেও পৌষ উৎসব নিয়ে কিন্তু যথেষ্ট উদ্যোগী বিশ্বভারতী কতৃপক্ষ

মেলা মানেই মিলন উৎসব। তাই বিশ্বভারতীর উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তীর অফিসে গিয়ে বাংলা সংস্কৃতি মঞ্চ ও বোলপুর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হলো বোলপুর পৌষ মেলায় অংশগ্রহণ করার জন্য। খুব স্বাভাবিক ভাবেই আমন্ত্রণ পত্র গ্রহণ করেছেন উপাচার্য অফিস।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad