Type Here to Get Search Results !

লাউদোহার আমলৌকা গ্রামে নব রূপে গড়ে ওঠা শ্মশান ঘাটের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বিধায়ক



সোমনাথ মুখার্জী, লাউদোহা : -  লাউদোহার ইচ্ছাপুর পঞ্চায়েতের আমলৌকা গ্রামে শ্নশান ঘাটে গড়ে তোলা হলো পরিকাঠামো । নব রূপে গড়ে ওঠা শ্মশান ঘাটটির রবিবার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন এলাকার বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ।


রাজ্য সরকারের তরফ থেকে শ্মশানঘাট গুলির পরিকাঠামো গড়ে তোলা ও সৌন্দর্যের জন্য রয়েছে 'বৈতরণী'- নামে একটি প্রকল্প । সেই প্রকল্পে নবরূপে সেজে উঠেছে লাউদোহা ব্লকের ইচ্ছাপুর পঞ্চায়েতের আমলৌকা গ্রামের শ্মশান ঘাট । সীমানা প্রাচীর, শবদাহের জন্য লোহার কাঠামো,শেড, শব যাত্রীদের জন্য প্রতীক্ষালয়, ঘাট নির্মাণ ও পরিশোধিত পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে । 

আরো পড়ুন:- ইস্টার্ন রেলওয়ে তৃণমূল মেন্স কংগ্রেস সংগঠনের পানাগড় শাখার সূচনা হল

পঞ্চায়েত প্রধান উজ্জল মন্ডল জানান এটি গ্রামের একমাত্র শ্মশান । শবদাহের জন্য এই শ্নশানটির উপর নির্ভরশীল এলাকার বাসিন্দারা । আগে এখানে পরিকাঠামো না থাকায় বিভিন্ন ধরনের অসুবিধার সম্মুখীন হতে হতো শব যাত্রীদের । এলাকাবাসীর অনুরোধে আমরা শ্মশান টি নব রূপে গড়ে তোলার উদ্যোগ নিয়েছিলাম । 


পরিকাঠামো সৌন্দয্যায়নের জন্য খরচ হয়েছে 16 লক্ষ টাকা । বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের সুবিধার্থে একাধিক প্রকল্প প্রণয়ন করেছেন । শ্মশান হচ্ছে মানুষের শেষ ঠিকানা । শবদাহ ও শব যাত্রীদের যাতে কোন অসুবিধা না হয় সেই জন্য বৈতরণী প্রকল্পে শ্মশান ঘাটটি নব রূপে গড়ে তোলা হয়েছে বলে জানান তিনি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad