Type Here to Get Search Results !

মেয়র পদে ফিরহাদেই আস্থা মমতার,চেয়ারপার্সন মালা রায়



ওয়েবডেস্ক:- বৃহস্পতিবার মহারাষ্ট্র ভবনে কলকাতার মেয়র (KMC Mayor) হিসেবে ফিরহাদ হাকিম এর (Firhad Hakim) নাম প্রস্তাব করেন রাজ্য তৃণমূলের সভাপতি সুব্রত বক্সি। তাতে সায় দেন কাউন্সিলররা। সর্বসম্মতভাবেই কলকাতা পুরনিগমে তৃণমূলের দলনেতা নির্বাচিত হন ফিরহাদ।আগামী পাঁচ বছরের জন্য কলকাতার মহানাগরিক হলেন ফিরহাদ হাকিম। পুরসভার চেয়ারম্যান হলেন মালা রায় (Mala Roy)। ডেপুটি মেয়র হলেন অতীন ঘোষ। ১৩ জন মেয়র পরিষদের সদস্য হলেন। নাম রয়েছে দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, বাবু বক্সী, আমিরুদ্দিন ববি, সন্দীপন সাহা, জীবন সাহা, রাম পিয়ারী রাম, অভিজিৎ গঙ্গোপাধ্যায়, স্বপন সমাদ্দারের।


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ' ১৩৪ জন কাউন্সিলরকেই আমার অভিনন্দন জানাচ্ছি। তৃণমূলের সম্পর্ক মাটির সঙ্গে। যেদিন আমি তৃণমূল তৈরি করি, আমার একটাই উদ্দেশ্য ছিল মা মাটি মানুষ এর দল তৈরি করা । অনেকের কুৎসা, চরিত্র হননের পরও মানুষ আমাদের উপর আস্থা রেখেছেন। সেই দাম দিতেই হবে।'এর পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশন ও কলকাতা পুলিশকে ধন্যবাদ জানান তিনি শান্তিপূর্ণ ভাবে নির্বাচন করার জন্য ।


তিনি আরো বলেন যত জিতবে, তত নম্র হবে। অহংকারের জায়গা তৃণমূলে নেই।’ সেইসঙ্গে নেত্রী স্পষ্ট করে দিলেন , 'ভাল কাজ করলে দল দেখবে। এখানে কোনও ব্যক্তিগত লবি নেই। তৃণমূলে একটাই লবি দল।একটাই নেতা মা-মাটি-মানুষ’। ৪০ জন নতুন কাউন্সিলরকে ভাল করে কাজ শিখতে বললেন মমতা।জানালেন মাথা নিচু করে কাজ করতে হবে। যত জিতবে, তত মাটির দিকে নজর দিতে হবে।মনে রাখবেন ভালো কাজ করলে মানুষ প্রশংসা করবে। খারাপ কাজ করলে ভুল বার্তা যাবে। আগামী ৬ মাস বাদেই রিপোর্ট কার্ড নেব।' 

আরো পড়ুন:- ভায়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো পাঞ্জাবের লুধিয়ানা কোর্ট কমপ্লেক্স 

এদিনের বৈঠকে প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণ করে তিনি বলেন, 'সুব্রত মুখোপাধ্যায়কে খুব মিস করছি। তিনি যখন মেয়র হলেন, সেই বার বোর্ড গঠন করতে নিজাম প্যালেসে কাউন্সিলরদের তিনদিন রাখতে হয়েছিল। যাতে ছিনিয়ে না নেয়। আজ মিস করছি সুব্রত দা’কে। গ্রেট লস সুব্রত দার চলে যাওয়া আমাদের কাছে।' 


মেয়রের দায়িত্ব পাওয়ার পর ফিরহাদ হাকিম জানান, মমতা বন্দ্যোপাধ্যায় তার প্রতি যে বিশ্বাস রেখেছেন, তাতে তিনি আপ্লুত। তিনি বলেন মৃত্যুর আগে পর্যন্ত নিজের জীবন দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এর বিশ্বাসের মর্যাদা রাখবেন। সেইসঙ্গে মেয়র হিসেবে নিজের প্রথম কাজ কী হতে চলেছে, তাও স্পষ্ট করে দেন তিনি। জানান, ভোটের আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল, তার প্রতিটি পালন করা হবে। 


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad