Type Here to Get Search Results !

রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে উত্তেজনা,চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের


নিজস্ব প্রতিনিধি:- রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র দুর্গাপুরের (Durgapur) শোভাপুর এলাকার একটি বেসরকারি হাসপাতালে (Hospital) উত্তেজনা ছড়ায়।মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে রোগীকে বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়।যার কারণেই রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন মৃতের পরিবার। 

বৃস্পতিবার সকাল থেকেই মৃতের আত্মীয়স্বজন হাসপাতাল (Hospital) চত্বরে ভির করেন। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের গাফিলতির অভিযোগ তুলেছেন পরিবারের সদস্যরা ।বৃহস্পতিবার এই ঘটনার জেরে হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে, পুলিশকে ঘিরে ধরে ব্যাপক বিক্ষোভ শুরু করে দেয় মৃতের পরিবার পরিজনরা।প্রবল বিক্ষোভের জেরে হাসপাতালে চত্বরে চরম ব্রিসিঙ্খলা সৃষ্টি হয়, পুলিশ বোঝাতে এলে তাদেরকে ঘিরে ধরে চলে তুমুল বিক্ষোভ। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই হাসপাতালে গত সোমবার কাজোড়া গ্রামের বাসিন্দা পেটে ব্যাথা নিয়ে ভর্তি হয় ৪৫ বছর বয়সী কাজল মন্ডল। এদিন সকালে তাঁর মৃত্যু হয়। পরিবারের লোকজন বিষয়টি জানতেই হাসপাতাল চত্বরে ভিড় করেন। হাসপাতাল জুড়ে সৃষ্টি হয় উত্তেজনা।রুগীর পরিবার চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখতে থাকেন। খবর পেয়ে পরিস্তিতির সামাল দিতে ঘটনাস্থলে আসে দূর্গাপুর (Durgapur) থানার পুলিশ, আটকে দেওয়া হয় হাসপাতালের বাকি রুগীদের পরিবার পরিজনকে, পরে পুলিশের মধ্যস্থাতায় পরিস্থিতি শান্ত হয়  ।  

এবিষয়ে হাসপাতালের ডা: এস আর ঘোষ জানান রোগীর পরিবারের অভিযোগ ভিত্তিহীন। রোগী গত ৮ নভেম্বর ভর্তি হয়েছিলেন তার চিকিৎসা চলছিল আজ সকালে হটাৎ-ই তার অবস্থার অবনতি হয়,তাকে বাঁচানোর চেষ্টা করা হয় কিন্তু তাকে বাঁচানো যায়নি। এর পরই রুগীর মৃত্যু সংবাদ শুনে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে রুগীর বাড়ির লোকজন হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান। তিনি আরো জানান তাদের অভিযোগ ভিত্তিহীন ,রুগীর পরিবার চাইলে তারা পোস্টমর্টেম করতেও রাজি আছেন। 

অন্যদিকে মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ স্বাস্থ্য সাথী কার্ড থাকা সত্ত্বেও দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে রোগীকে বিনা চিকিৎসায় ফেলে রাখা হয় এই অভিযোগও হাসপাতাল কর্তৃপক্ষ ভিত্তিহীন বলে জানান। কর্তৃপক্ষ আরোজানান স্বাস্থ্যসাথী কার্ড থাকুক বা না থাকুক উভয় ক্ষেত্রেই রুগীকে সমান চিকিৎসার সুবিধা দেওয়া হয়। 

আরোপড়ুন:- রেকর্ড তুষারপাতে বিপর্যস্ত চীন,১১৬ বছরে সর্বোচ্চ তুষারপাত

এবিষয়ে রুগীর পরিবার চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ক্ষতিপূরণ আর অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবি জানিয়েছেন মৃতের পরিবার। প্রবল উত্তেজনা থাকায় হাসপাতাল চত্বরে পুলিশ মোতায়ন করা হয় । যদিও হাসপাতাল কর্তৃপক্ষ যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad