Type Here to Get Search Results !

দীর্ঘদিন পর বিদ্যালয়ে আসতে পেরে খুশি ছাত্র ছাত্রীরা



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- দীর্ঘ কয়েকমাস পরে ফের রাজ্যে শুরু হলো বিদ্যালয়ে পঠন পাঠন।মঙ্গলবার সকাল থেকে বিদ্যালয়ের সামনে ভিড় জমায় ছাত্রছাত্রীরা।করোনার বিধিনিষেধ মেনেই মঙ্গলবার সকালে কাঁকসা উচ্চ বিদ্যালয় সহ কাঁকসার সমস্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের প্রবেশ করানো হয় করোনার বিধিনিষেধ মেনে।

প্রতিটি বিদ্যালয়ের সামনে সাদা রঙের বলয় তৈরি করে ছাত্রছাত্রীদের দাঁড় করানো হচ্ছে। লাইন দিয়ে প্রত্যেক ছাত্রকে হাতে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে তবেই বিদ্যালয় প্রবেশ করানো হচ্ছে। বিদ্যালয়ের পোশাক এবং মাক্স না পরে যে সমস্ত ছাত্র-ছাত্রী বিদ্যালয় প্রবেশ করছে তাদের বিদ্যালয় প্রবেশ করানো হচ্ছে না।


আরো পড়ুন:- মাধ্যমিক পাশে বর্ডার সিকিউরিটি ফোর্সে কনস্টেবল নিয়োগ 

আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের নিয়েই শুরু হয়েছে পঠন-পাঠন। দীর্ঘদিন পর বিদ্যালয়ে আসতে পেরে খুশি ছাত্রছাত্রীরা। তারা জানিয়েছেন দীর্ঘদিন ধরে ঘরে বসে তেমনভাবে পড়াশোনা হতো না। বিদ্যালয়ে এসে পড়াশোনার গুরুত্ব আরো বেশি।

আরো পড়ুন:- আসানসোলের কল্যাণপুরে জবর দখলের বিরুদ্ধে  অভিযান চালালো আসানসোল পৌরনিগম

কাঁকসা উচ্চ বিদ্যালয়ের প্রধান উজ্জল নন্দি জানিয়েছেন তারা সরকারি বিধি নিষেধ মেনে পঠন-পাঠন শুরু করেছেন এবং বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দূরত্ব বজায় রেখে বসিয়ে ক্লাস করানো হচ্ছে। প্রথম দিন তাই ছাত্র-ছাত্রীর সংখ্যা 40 শতাংশ হলেও আগামী দিনে তা আরোও বাড়বে বলে অনুমান তার।

পাশাপাশি, বর্ধমানেও স্কুলে দরজা খুলতেই পড়ুয়াদের উচ্ছ্বাস চোখে পড়লো।মঙ্গলবার রাজ্য সরকারের নির্দেশ মত গোটা রাজ্যের মতই পূর্ব বর্ধমানের সরকারি স্কুলগুলি চালু হল।তালা খুললো জেলার বেশ কয়েকটি বেসরকারি স্কুলেও।

বর্ধমান বিদ্যার্থী বয়েজ স্কুলের গেটে মঙ্গলবার সকালে পড়ুয়াদের হাতে স্যানিটাইজার,কলম ও মাস্ক তুলে দেওয়া হল বর্ধমান দুর্গাপুজো সমন্বয় কমিটির পক্ষ থেকে। পাশাপাশি স্কুলের শিক্ষক শিক্ষিকাদের হাতে দেওয়া হয় গোলাপ ফুল। 

করোনার প্রথম ঢেউয়ের পর রাজ্যের স্কুলগুলি কয়েকদিনের জন্য খুলে ছিল।কিন্তু কোভিড সংক্রমণের গ্রাফ উদ্ধমুখী হওয়ায় স্কুলের গেটে তালা পড়ে যায়। করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয় গোটা দেশ।কোভিড সংক্রমণ কমেছে। তাই মঙ্গলবার কোভিড আবহের মধ্যেই ফের স্কুল খুললো। জামালপুর স্কুলের গেটে আনন্দে ফুলের মালা দিয়ে পড়ুয়াদের স্বাগত জানানো হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad