Type Here to Get Search Results !

ড্রোন হামলায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি


ওয়েবডেস্ক:- ইরাকের (Iraqi)রাজধানী বাগদাদে (Baghdad) রবিবার ভোরে সে দেশের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমির বাসভবনে বিস্ফোরকভর্তি একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয় (Drone Strike)।এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন মুস্তাফা আল-কাদিমি (Mustafa al-Qadimi)। তবে হামলায় কাদিমির ব্যক্তিগত দেহরক্ষীদের কয়েকজন আহত হয়েছেন বলে জানাগেছে । 

ইরাকি সেনাবাহিনীর সূত্র উদ্ধৃত করে এক আন্তর্জাতিক সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়, কাদিমিকে হত্যার লক্ষ্যেই এ হামলা চালানো হয়েছিল। কিন্তু তিনি অক্ষত আছেন, হামলা ব্যর্থ হয়েছে।ইরাকে গত মাসে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের ফল ঘিরে রাজধানী বাগদাদে (Baghdad) বিক্ষোভের পরই এ হামলা হল প্রধানমন্ত্রীর বাসভবনে।

অক্টোবরের ভোটের ফলের বিরোধিতা করে বিক্ষোভ করে আসছে ইরানসমর্থিত একটি সশস্ত্র গোষ্ঠী। নির্বাচনে গোষ্ঠীটির পরাজয়ের পর থেকেই ভোট কারচুপি ও ভোট গণনায় অনিয়মের অভিযোগ করছেন তারা।

আরো পড়ুন:- কাঁকসা থানার উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হল 

রাজধানীর গ্রিন জোনে কাদিমির বাসভবনে হামলার দায় কোনো গোষ্ঠী এখনও স্বীকার করেনি। সুরক্ষিত অঞ্চলটিতে সরকারের বিভিন্ন কার্যালয় ও বিদেশি দূতাবাস অবস্থিত।

হামলার পর রবিবার সকালে টুইটারে ইরাকি প্রধানমন্ত্রীর সরকারি অ্যাকাউন্ট থেকে জানানো হয়, কাদিমি সুস্থ আছেন এবং জনগণের প্রতি শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad