Type Here to Get Search Results !

বাড়ির অমতে পুজো আনার জন্য মার খেতে হয়েছিল তাকে,পরে অবশ্য ছেলের জেদকে মানতে বাধ্য তার বাবা, ৫৪ বছর অতিক্রম করল সেই কালীপুজো


শুভময় পাত্র ,বীরভূম:-বাড়ির অমতে পুজো আনার জন্য মার খেতে হয়েছিল তাকে। তবুও নাছোড়বান্দা সেই ন বছরের ছেলেটি জেদ করে কালী পুজো (Kali Pujo) করে তার বাড়িতে। পরে অবশ্য ছেলের জেদকে মানতে বাধ্য তার বাবা। এইভাবে প্রায় ৫৪ বছর অতিক্রম করল সেই কালীপুজো। 

বর্তমানে সেই পূজাকে ঘিরে নানান রকম আলোচনা চমক লক্ষ্য করা যায়। যে ব্যাক্তির কথা এতক্ষণ বলা হলো সে আর কেউ নয়, বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস (TMC) সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal), স্থানীয় লোকের কাছে যে কেষ্ট বলে পরিচিত। 

এবারেও সেই কেষ্ট দা কোনরকম খামতি রাখেনি তার কালীপুজো-ই। একদিকে যেমন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস (TMC) কার্যালয়ে মা কালীর আরাধনায় বিশেষ আকর্ষণ রেখেছে প্রায় তিন কোটি টাকার সোনার গহনা (Gold Jewelry)মায়ের গায়ের আভরণ। 

ঠিক একইভাবে তার পাড়ার পুজো অর্থাৎ তাঁর নিজের হাতে তৈরি করা সেই কালি পুজোর (Kali Pujo) বিশেষ আকর্ষণ গহনা নয় আকৃতিতে বিশাল আকার হয়ে থাকে প্রতিবছরই। এবছর প্রায় ৪৫ ফুট লম্বা কালী ঠাকুর কে ঘিরে একই রকম উন্মাদনা দেখা গেল বোলপুরবাসীদের (Bolpur) মধ্যে। 

এদিন তারি উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন স্বয়ং অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) অর্থাৎ স্থানীয় সেই পরিচিত নাম কেষ্ট দা। দ্বার উদঘাটন এর পাশাপাশি মোমবাতি জ্বালিয়ে পুজোর উদ্বোধন করলেন বীরভূম (Birbhum) জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। 

আরো পড়ুন:- মানকরের আনন্দময়ী কালী পঞ্চমুন্ডির আসনেই পুজো হয়ে আসছে আজও 

এই পরিস্থিতিতে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ এই নেতা সাবলীল চিত্তে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়ে দেন এই পুজো আনার জন্যই মার খেতে হয়েছিল বাবার কাছে। এখন সেই পুজোকে ঘিরেই বোলপুর বাসীর মধ্যে রয়েছে চরম উৎসাহ ও উদ্দীপনা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad