Type Here to Get Search Results !

প্রায় সাত ঘন্টা অকেজো থাকার পর সচল হলো WhatsApp, Instagram, Facebook এবং Messenger,সমস্যার কারণ জানালো সংস্থা


ওয়েবডেস্ক:-প্রায় সাত ঘন্টা অকেজো থাকার পর, আজ ভোর নাগাদ সচল হলো WhatsApp, Instagram, Facebook এবং Messenger। এখনও পর্যন্ত  এতো বড় বিপর্যয়ের মুখে পড়েনি মার্ক জুকারবার্গের মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি। 

বিশ্বব্যাপী  প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।জাকারবার্গ তার ফেসবুক হ্যান্ডেলে লেখেন, ফেসবুক, ইস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এখন সচল হয়েছে।  অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য আমি দু:খিত।তিনি আরও বলেন, আমি এটাও জানি, মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষায় আপনারা ফেসবুকের সঙ্গে কতটা সম্পৃক্ত।

Facebook তাদের সমস্যার কথা স্বীকার করে ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়ে সমস্যার কারণ জানিয়েছে। ফেসবুক টুইট করে জানায়,‘বিশ্বব্যাপী সমস্ত মানুষ এবং ব্যবসার জন্য যারা আমাদের উপর নির্ভর করে, আমরা তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। আমাদের সমস্ত পরিষেবা আবার ফিরে এসেছে এবং সঠিকভাবে কাজ করছে। 

এই বিপত্তি আমাদের অভ্যন্তরীণ টুল এবং সিস্টেমগুলিকে প্রভাবিত করেছিল, যেগুলো আমরা আমাদের পরিষেবাগুলি সচল রাখার জন্য ব্যবহার করি। এর ফলে সমস্যাটি দ্রুত নির্ণয় এবং সমাধানের প্রক্রিয়া জটিল করে তুলেছিল।তারা আরও জানিয়েছে, ‘আমাদের ইঞ্জিনিয়ারিং টিম সমস্যার কারণ হিসেবে রাউটারগুলির কনফিগারেশন পরিবর্তন কে দায়ী করেছে। এরফলে  আমাদের ডেটা সেন্টারগুলি কাজ করতে ব্যর্থ হয়েছে। যার কারণে সমস্ত পরিষেবা অচল হয়ে পড়ে।’

প্রসঙ্গত ,গতকাল রাত ৯.১৫ নাগাদ WhatsApp, Instagram, Facebook এবং Facebook Messenger-অকেজো হয়ে পড়ে।ওয়েবসাইট ট্র্যাকিং প্ল্যাটফর্ম, DownDetector-এর রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত কোনোদিন WhatsApp, Instagram, ও Facebook এতো বড় বিপর্যয়ের মুখে পড়েনি।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad