Type Here to Get Search Results !

বাংলাদেশ হিংসায় এবার মুখ খুলল আমেরিকা,বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতন নিয়ে কি বললো তারা?

ওয়েবডেস্ক:-বাংলাদেশে হিংসায় মুখ খুলল আমেরিকা, বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতনের ঘটনার নিন্দা করেছে আমেরিকা। সে দেশের বিদেশ মন্ত্রকের এক কর্তা জানিয়েছেন, ধার্মিক স্বাতন্ত্র্য আর বিশ্বাস মানব অধিকার। দুনিয়ার যে কোনও মানুষের নিজের ধার্মিক পরিচয় এবং বিশ্বাসের কথা না ভেবে সুযোগ সুরক্ষিত থাকা উচিত। এবং নিজের উৎসব পালন করতে হবে। তিনি বলেছেন, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার নিন্দা করা হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশে হিন্দুদের ওপর হিংসার ঘটনা থামার কোনও নামগন্ধ নেই যেন। নেহাতই একটা গুজব। আর তার জেরে শুরু হয়েছে গোলমাল-হিংসা। এই ঘটনার কারণে বেশ কয়েকজনের প্রাণ গিয়েছে। দুষ্কৃতীদের কড়া বার্তা দিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। দোষীদের ধরপাকড় শুরু হয়েছে। যেখানে গোলমাল হয়েযে, সে সব জায়গার কয়েকজন পুলিশকর্তাকে সরিয়ে দেওয়া হয়েছে।এর মাঝে বাংলাদেশের হিন্দুদর তরফে প্রাণেশ হালদার দাবি করেছেন, সে দেশে যাতে হিন্দুদের আর কোনও সমস্য়ায় না পড়তে হয়, তা যেন নিশ্চিত করে মার্কিন বিদেশ মন্ত্রক।

এদিকে, বাংলাদেশে দুর্গাপুজো মণ্ডপে ভাঙচুরের ঘটনা পূর্ব পরিকল্পিত। সেখানে চক্রান্ত করা হয়েছে। সোমবার এই দাবি করেছেন সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামা খান। কুমিল্লার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কড়া বার্তা দিয়েছিলেন। এব্যাপারে তিনি বলেছেন, আমরা যদি এই ঘটনার গভীর ভাবে দেখি, তা হলে দেখা যাবে, এটা কেবল কুমিল্লায় হয়নি। এমন ঘটনা রামু, নাসিরনগরেও হয়েছে। এই ঘটনা ঘটানোর কারণ হল উত্তেজনা তৈরি করা এবং অরাজক পরিস্থিতি তৈরি করা।

আরো পড়ুন:- নতুন জুতো পরলে পায়ে ফোস্কা পড়ে, কি করবেন জেনে নিন 

তিনি বলেছেন, আমাদের দেশের মানুষ ধর্মান্ত নন। আমরা কখনই এখানে আতঙ্কের পরিবেশ তৈরি হতে দিই না। এখানে হিন্দু-মুসলিম-শিখ সবাই একসঙ্গে মিলে আতঙ্কের ঘটনা আর তার সঙ্গে যুক্ত মানুষদের মোকাবিলা করেছে। কুমিল্লার পরও বিভিন্ন জায়গায় ঘটনা ঘটেছে। যেমন নোয়াখালিতে হয়েছে, চাঁদপুরে ৪ জন মানুষের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি ফেনিতেও হয়েছে। আবার কক্সবাজারেও হয়েছে। এগুলো ছোটো ঘটনা। তবে চাঁদপুর এবং নোয়াখালিতে মানুষ মারা গিয়েছেন। বাংলাদেশে বেশ বড়সড় অভিযোগ উঠেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ঘটনার কড়া সমালোচনা করেছেন। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, যারাই এই ঘটনার সঙ্গে যুক্ত থাকুক না কেন, কাউকে ছাড়া হবে না।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad