Type Here to Get Search Results !

অধ্যাপকের ফেসবুক অ্যাকাউন্ট নকল করে ম্যাসেঞ্জারে অর্থ সাহায্যের আবেদন,অভিযোগ দায়ের থানায়


তনুশ্রী চৌধুরী,কাঁকসা:-অধ্যাপকের ফেসবুক অ্যাকাউন্ট নকল করে ম্যাসেঞ্জারে অর্থ সাহায্য চাওয়া চরম দুশ্চিন্তায় কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসবিভাগের প্রধান । রাতের ঘুম উড়ে গিয়েছে রবিবার রাত থেকেই। চরম আতঙ্কে  দিন কাটাচ্ছেন অধ্যাপকের পরিবার । সোমবারেও লাগাতার ফোন আসছে ।

একটাই কথা ' কি এমন হয়েছে ফেসবুক ম্যাসেঞ্জারে অর্থ সাহায্য চাইছেন ? অ্যাকাউন্ট নম্বর দিন টাকা পাঠাচ্ছি' । বারবার একই কথা বলতে বাধ্য হচ্ছেন অধ্যাপক ' আমি কারো কাছে কোন অর্থ চাই নি। আমার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে কিম্বা নকল্ভাবে তৈরি করে অর্থ সাহায্য চাইছে । দয়া করে কেউ টাকা দেবেন না'। 


চরম উৎকণ্ঠায় অধ্যাপকের পরিবার কি করে এই চরম বিড়ম্বনা থেকে তারা উদ্ধার পাবেন । গোপালপুর উত্তরপাড়ার বাসিন্দা কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ প্রদীপ কুমার দাস গতকাল রবিবার রাত সাড়ে নয়টা নাগাদ এক ছাত্রের ফোন পান । সেই ছাত্র বলে আপনি ম্যাসেঞ্জারে ৫ হাজার টাকা চেয়েছেন আপনার খুব প্রয়োজন । আপনি স্যার অ্যাকাউন্ট নম্বর দিন আমি টাকা পাঠাচ্ছি বলে ছাত্রটি। প্রথমে অবাক হয়ে যান অধ্যাপক ডঃ প্রদীপ বাবু । 

তিনি বলেন আমি কোন টাকা চাইনি । কি হয়েছে তা জানতে চান অধ্যাপক । ছাত্রটি ফোনের স্ক্রিন শট পাঠিয়ে দেয় । এরপরে রবিবার রাতেই ৩০ টির বেশি ফোন আসে । সব ফোনের অন্যপ্রান্ত থেকে একটাই কথা । বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক , স্কুল শিক্ষক , ব্যাঙ্ক কর্মচারী যারা অধ্যাপকের ফেসবুক বন্ধু রয়েছেন তারা সবাই ফোন করে চলেছেন । সোমাবারেও ফোন আসার বিরাম নেই । 

আরো পড়ুন:- এই জায়গায় প্রত্যেক বছর দুর্গা পুজোর পর ত্রয়োদশীর দিন কুমারী পুজো হয়ে থাকে

অধ্যাপক ডঃ প্রদীপ কুমার দাস বলেন তিনি রবিবার রাতেই কাঁকসা থানায় ফোন করেন এবং তাদের কথা মতো আজ সকালে কাঁকসা থানায় একটি অভিযোগ দায়ের করেন । অধ্যাপক জানান কাঁকসা থানার নির্দেশ মতো তিনি এখন দুর্গাপুর থানার ক্রাইম ব্রাঞ্চে সাইবার বিভাগে অভিযোগ দায়ের করবেন । অধ্যাপক বলেন এই ঘটনা তার সম্মানকে মাটিতে মিশিয়ে দিয়েছে , আশা করি পুলিশ গুরুত্ব দিয়ে বিষয়টি দেখবেন এবং অপরাধীকে গ্রেফতার করে তাকে এই চরম বিড়ম্বনার হাত থেকে মুক্তি দেবেন ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad