Type Here to Get Search Results !

কোভিড সংক্রমণের হার পূর্ব বর্ধমান জেলাতেও বাড়ায় কঠোর হল প্রশাসন


নিজস্ব প্রতিনিধি:- কোভিড সংক্রমণের হার পূর্ব বর্ধমান জেলাতেও বাড়ায় কঠোর হল প্রশাসন। গতকাল রাত থেকে শুরু হল নাইট কার্ফু।রাত ১১ টা থেকে ভোর ৫ টা এই নৈশ কার্ফু চলবে।প্রসঙ্গত গতকাল রাতেই জেলা প্রশাসনের দেওয়া তথ্য বলছে তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ২৮ জন। এর মধ্যে বর্ধমান শহরেই ১১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। 

গতকাল রাতে জেলা শহরে ঢোকার মুখে বীরহাটার পুলিশি অভিযান চলে। স্বয়ং আই সি সুখময় চক্রবর্তী এই অভিযানে নেতৃত্ব দেন।  প্রতিটি চারচাকা এবং বাইক থামিয়ে তল্লাশি চালান হয়। দেখা যায় অনেকেরই মুখে মাস্কটুকুও নেই। প্রথমদিন বলে সবাইকে হুঁশিয়ারি দিয়ে ছেড়ে দেওয়া হয়। কিন্তু পরিস্কার জানিয়ে দেওয়া হয়েছে, এরপর মাস্ক ছাড়া দেখা গেলে গ্রেপ্তার করা হবে। যাদের মাস্ক ছিল না গতরাতে তাদের মাস্ক সরবরাহ করে পুলিশ।

গতকালই জেলার পুলিশসুপার কোভিড বিধি পালনে কঠোরতার আভাস দেন।আর রাত থেকেই কাজে নামল পুলিশ। যেহেতু পূর্ব বর্ধমান জেলাতেও কোভিড সংক্রমণের গ্রাফ ফের উদ্ধমুখী তাই  এই পদক্ষেপ।  

পূর্ব  বর্ধমানের পুলিশসুপার কামনাশীষ সেন গতকাল জানান, কেস লোড বাড়ায় কিছু পদক্ষেপ করছে পুলিশ। আবার নাকা চেকিং বাড়ানো হবে। মাস্ক ব্যবহার করার উপর সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। এই ব্যাপারে কোভিড  বিধি পুরোপুরি  মেনে চলা হবে। তিনি আরো জানান, রাত  ১১ টা থেকে ভোর ৫ টা চলাফেরায় বিধিনিষেধ আরোপ করা হবে।এছাড়া,হোটেল বা অন্যত্র জমায়েতকে পঞ্চাশ শতাংশ সীমার মধ্যে রাখতে কঠোরতা আরোপ করা হবে।তিনি জানিয়েছিলেন,শারদোৎসব থাকায় কিছুটা ছাড় দেওয়া হয়েছিল।কিন্তু আমরা সতর্ক ছিলাম। আমাদের আরো সতর্ক হতে হবে।

আরো পড়ুন:- রবিবার ভর সন্ধ্যায় কাঁকসার একটি সোনার দোকানে ডাকাতির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়

মাঝে করোনা আক্রান্তের সংখ্যা একেবারেই কমে গিয়েছিল।মানুষ বেপরোয়া হয়ে উঠেছিলেন। শারদোৎসব  সহ বাজারে ব্যাপক ভিড় হয়েছে। পুজো প্যান্ডেলে মানুষের ভিড় ছিল।গত কয়েকমাসে মাস্ক পড়ায় অনেকেরই অনীহা এসেছে। উৎসব পার হতেই কোভিড সংক্রমণের কেসের সংখ্যা বাড়ছে। তাই সতর্ক হয়েছে প্রশাসন এবং পুলিশও।গতকাল রাতেই তার প্রথম ধাপ শুরু হল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad