Type Here to Get Search Results !

পশ্চিমবঙ্গ বাউরী সমাজ কল্যাণ সমিতির স্বারক লিপি প্রদান পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাছে


নীলেশ দাস , আসানসোল:-
বিধানসভা নির্বাচনের আগে থেকেই একের পর এক চমক দিয়ে যাচ্ছেন রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প দুয়ারে সরকারের মাধ্যমে স্বাস্থ্য সাথী ছিলো তার অন্যতম। করোনা আবহে এবার লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে অনেকেই উপকৃত হবে বলে মনে করছে সমাজের নানান স্তরের মানুষরা।

আর সেই মোতাবেক এবার রাজ্যের সাথে সাথে পশ্চিম বর্ধমান জেলাতেও শুরু লক্ষীর ভান্ডার প্রকল্প। কিন্তু তাতে বেশ কিছু নথি দরকার। দরকার কাস্ট সার্টিফিকেট। আর এই কাস্ট সার্টিফিকেট অনেকের না থাকার জন্য আজ অর্থাৎ বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বাউড়ি সমাজ কল্যাণ সমিতি হাজার খানেক মহিলাদেরকে নিয়ে বি এন আর মোড় থেকে মিছিল করে জেলা শাসকের কার্যালয় গিয়ে স্বারক লিপি জমা দেন। 

পশ্চিমবঙ্গ বাউরী সমাজ  কল্যাণ সমিতির রাজ্য সভাপতি রাজবংশী বাউড়ি বলেন , আমার সাথে জেলা সম্পাদক থেকে শুরু করে আরও নেতৃত্বরা আজ উপস্থিত হয়েছেন। তিনি আরো বলেন পশ্চিম বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসককে স্বারক লিপি জমা দেয়। ১০ দফা দাবি নিয়ে, প্রথমত লক্ষীর ভান্ডার এসসি, এসটি যে মহিলা রয়েছে তাদের কাস্ট সার্টিফিকেট বাধ্যতামূলক কিন্তু আমাদের অধিকাংশ মহিলাদের কাস্ট সার্টিফিকেট নেই। 

কাস্ট সার্টিফিকেট করা হয়েছে ছেলেদের আমরা এটাই দাবি রাখছি পরিবারের যে কোন সদস্যর সার্টিফিকেট থাকলে এই আওতায় আসতে পারে এটা আবেদন। পাশাপাশি আসানসোলে বিভিন্ন শিল্প কারখানা রয়েছে সেখানে কিভাবে লোক নিয়োগ হচ্ছে আমরা কিছুই বুঝতে পারছিনা। আমরা চাইবো যে জনগোষ্ঠী মানুষের জন্য রিজার্ভেশন চালু করা হোক। এখানে আমাদের বাউরি পাড়ায় সরকারি ঘর পাইনি, শৌচালয় নেই, রাস্তা নেই,পানীয় জলের ব্যবস্থা নেই,এবিষয়ে জেলা শাসকের কাছে আমরা তার  দৃষ্টি আকর্ষণ করতে চাই। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad