Type Here to Get Search Results !

পানাগর শিল্প তালুকে নির্মীয়মান পার্কিংয়ের কাজ আটকে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা


তানুশ্রী চৌধুরী, পানাগর:-  পানাগর শিল্প তালুকে নির্মীয়মান পার্কিংয়ের কাজ আটকে বিক্ষোভ দেখালো কোটা গ্রামের বাসিন্দারা।বুদবুদের কোটা গ্রামের বাসিন্দাদের অভিযোগ জমি অধিগ্রহণের সময় যে প্যাকেজ ঘোষণা ঘোষণা করেছিল সরকার সেই প্যাকেজ অনুযায়ী এখনো জমিদা তারা প্যাকেজ পাননি। এর আগেও বহুবার গ্রামের বাসিন্দারা এই বিষয়ে আন্দোলন করেছিলেন কিন্তু তাতেও কোনো ফল হয়নি। বুধবার জমি দাতারা কাজ আটকে বিক্ষোভ দেখাতে থাকেন।জমিদাতা তথা গ্রামের মানুষরা জানিয়েছেন যতদিন না তাদের চুক্তি অনুযায়ী প্যাকেজ দেওয়া হবে ততদিন তারা আন্দোলন চালিয়ে যাবেন।

যদিও ঠিকাদার সংস্থার এক আধিকারিক জানান বার বার কাজ করতে এসে কাজ বন্ধ হয়ে যাচ্ছে। এভাবে বার বার কাজ বন্ধ হওয়াতে তাদের প্রচুর ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে,এ ভাবে চলতে থাকলে তাদের কাজ ছেড়ে ছুলে যেতে হবে বলে জানান।   

এবিষয়ে পূর্ব বর্ধমানের জেলা পরিষদের সদস্য রাম কৃষ্ণ ঘোষ কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, কাজ যে আবার শুরু হয়েছে তা তাদের জানা নেই। তবে কর্তৃপক্ষ জানালে চাষিদের সঙ্গে আলোচনা করে সমস্যা মেটাবার বাবস্থা করা হবে বলে জানান।  

আরো পড়ুন :-

২০০৮-২০০৯ বর্ষে তৎকালীন বাম শাসনকালে প্রায় ১৫শো একর জমি অধিগ্রহণ করা হয় পানাগর শিল্প তালুকের জন্য। অধিগ্রহণ করা জমিতে বর্তমানে চারটি কারখানা তৈরি হয়েছে। এখনো বাকি জমি ফাঁকা পড়ে আছে। সেই জমিতে নানান শিল্প গড়ে ওঠার কথা রয়েছে। সেই সমস্ত কারখানার গাড়ি গুলি পার্কিংয়ের জন্য ইতিমধ্যে  কোটা গ্রামে প্রবেশ মুখে গাড়ি পার্কিং সেন্টার তৈরি করার কাজ শুরু হয়েছে। বুধবার সেই কাজে বাধা দিয়ে বিক্ষোভ দেখালো গ্রামের মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বুদবুদ থানার পুলিশ।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad