Type Here to Get Search Results !

Tokyo Olympics এ ভারতের হয়ে লাভলিনার ব্রোঞ্জ জয়


ওয়েব ডেস্ক:- টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) মহিলাদের বক্সিং ৬৯ কেজি ইভেন্টে ব্রোঞ্জ পদক নিয়ে সন্তুষ্ট থাকতে হল ভারতের লাভলিনা বোরগোহাইনকে।তিনি অলিম্পিকে বক্সিংয়ে ভারতের হয়ে পদক জেতার দ্বিতীয় মহিলা বক্সার। লাভলিনার আগে, কেবল মেরি কমই পদক জিতেছিলেন। সেমিফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন তুরস্কের বুসেনাজ সুরমেনেলির কাছে ৫-০ তে পরাজিত হন লাভলিনা। 

আসামের ২৩ বছর বয়সী লাভলিনা তৃতীয় ভারতীয় খেলোয়াড় যিনি বক্সিংয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন।লাভলিনা চিনের নিন-চিন চেনকে ৪-১ এ পরাজিত করে সেমিফাইনালে তার স্থান নিশ্চিত করেছিলেন।অলিম্পিকে ভারত ৯ বছর পর বক্সিংয়ে পদক পেল। এর আগে অলিম্পিকে ২০১২ সালে মেরি কম লন্ডন অলিম্পিকে ভারতকে একটি পদক দিয়েছিলেন। 

লাভলিনা বিখ্যাত  বক্সার মোহাম্মদ আলীর ভক্ত ছিলেন। এছাড়া তিনি মাইক টাইসনের ভক্তও ছিলেন। এর আগে, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম ৫১ কেজি বিভাগে কলম্বিয়ার ইঙ্গ্রিট ভ্যালেন্সিয়ার তৃতীয় বাছাইয়ের কাছে  পরাজিত হয়ে  অলিম্পিকে তার যাত্রা শেষ করেন। লভলিনা বক্সিংয়ে  পদক পেয়ে মেরি কমকে শ্রদ্ধা জানিয়েছেন।অলিম্পিকে ভারতীয় বক্সিংয়ের ইতিহাসে বিজেন্দ্র সিং ও মেরি কমের পর আবার পদক জয় করলেন লভলিনা। জয়ের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন সকলে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad