Type Here to Get Search Results !

IND vs ENG:লর্ডসে ঐতিহাসিক জয়, ১৫১ রানে ইংল্যান্ডকে হারালো ভারত

ওয়েবডেস্ক :- লর্ডস টেস্টে (Lords Test) ১৫১ রানে জয়ী হলো ভারত । ভারত এখন সিরিজে ১-০ এগিয়ে।  তৃতীয়বারের মতো ভারতীয় দল ((India beat England in lords test) লর্ডসের মতো ঐতিহাসিক মাঠে জয় পেলো । ২০১৪ সালে এমএস ধোনির (MS Dhoni) অধিনায়কত্বে সর্বশেষ ভারত লর্ডসে ৯৫ রানে জিতেছিল। এর আগে, ১৯৮৬সালে লর্ডসে ভারত প্রথমবার জিতেছিল।

কপিল দেবের নেতৃত্বে ১৯৮৬ সালে লর্ডসে ভারত জিতেছিল। এবার  বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ভারত লর্ডসে জিতে ইতিহাসের পুনরাবৃত্তি করলো । কেএল রাহুল(KL Rahul), রাহানে, পূজারা এবং ভারতীয় ফাস্ট বোলাররা ভারতের এই জয়ে পিছনে বড় কারিগর । ভারত ইংল্যান্ডকে জয়ের জন্য ২৭২ রানের টার্গেট দিয়েছিল। কিন্তু ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১২০ রানে গুটিয়ে যায়।

ভারতের হয়ে শামি ১ টি, সিরাজ ৪ টি, বুমরাহ ৩ টি এবং ইশান্ত শর্মা ২ টি উইকেট নেন। ইংল্যান্ডের হয়ে জো রুট ৩৩ রান করেন, আর বাটলার করেন ২৫ রান। লর্ডসের পিচে ভারতের বোলারদের বোলিং এর সামনে  দাঁড়াতেই পারলো না ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ।

ভারতের দ্বিতীয় ইনিংসে, শামি এবং বুমরাহ নবম উইকেটে ৮৯ রানের জুটি গড়েন, যার ভিত্তিতে ভারত দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৯৮ রানে তাদের ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করে। শামি অপরাজিত ৫৬ এবং বুমরাহ অপরাজিত ৩৪ রান করেন।  একই সাথে তারা লর্ডসে ইতিহাস সৃষ্টি করেছে। দুজনের মধ্যে ৮৯ রানের পার্টনারশিপ লর্ডসে নবম  উইকেটে ভারতের সর্বোচ্চ পারটারনিশিপের  রেকর্ড করেছেন । বুমরাহ এবং শামি একসঙ্গে কপিল দেব এবং মদন লালের রেকর্ড ভেঙে দিয়েছেন। 

লর্ডস টেস্টের পঞ্চম ও অন্তিম দিনেই ম্যাচের ফয়সলা হল।জো রুটের ইংল্যান্ডের জেতার জন্য প্রয়োজন ছিল ২৭২ রান। অন্যদিকে ভারতের প্রয়োজন ছিল ১০ উইকেট।ভারতীয় বোলারদের আগুন বোলিং এর সামনে দ্বিতীয় ইননিংস এ মাত্র ১২০ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।আর এর সাথে সাথেই ভারত সিরিজে ১-০ এগিয়ে গেলো। ভারতের হয়ে প্রথম ইনিংসে ১২৯ রানের  ইনিংস খেলা রাহুলই হলেন ম্যাচের সেরা। ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট লিডসের হেডিংলিতে। ২৫ অগাস্ট থেকে খেলা শুরু।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad