Type Here to Get Search Results !

ভোর থেকে অভিযান চালিয়ে অবৈধ বালি তোলার কাজে যুক্ত থাকা নৌকা ও বালি বোঝাই ট্রাক্টর আটক করল পূর্ব বর্ধমান জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর


নিজস্ব প্রতিনিধি:-দামোদর নদী থেকে অবৈধ বালি উত্তোলন রুখতে অভিযানে নামলো পূর্ব বর্ধমান জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তর। বৃহস্পতিবার ভোর থেকে বর্ধমানের ইদিলপুর ঘাটে পুলিশকে সাথে নিয়ে চলে এই অভিযান। বর্ধমান ১ বিএলাআরও নির্মল চন্দ্র ঘোষ জানান, ভোর রাত থেকে অভিযান চালিয়ে অবৈধ বালি তোলার কাজে যুক্ত থাকা প্রায় ২৫টি নৌকা আটক করা হয়েছে। আটক করা হয়েছে বালি বোঝাই ট্রাক্টর। 

বিএলআরও বলেন, বর্ষার কারণে ১৫ জুন থেকে ১৫ অক্টোবর নদী থেকে বালি উত্তোলন বন্ধ থাকে। নিয়ম ভেঙে নৌকায় করে ইদিলপুরের এই ঘাটে বালি তোলা হচ্ছে  এমন অভিযোগ পাওয়ার পর আজ আমরা অভিযানে নামি। 



আরো পড়ুন:- ফের শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো পূর্ব বর্ধমানের গলসি 

বর্ষায় নদী থেকে বালি তুললে নদীর পাড় ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে,  প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হয়। তা ছাড়া সরকারের রয়েলটি নষ্ট হয়। তাই এই অভিযান বলে জানালেন বিএলআরও নির্মল চন্দ্র ঘোষ। বালি তোলার কাজে যুক্ত থাকায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। যতদিন বালি তোলার উপর নিষেধাজ্ঞা থাকবে ততদিন এই ধরনের অভিযান চলবে বলে জানিয়েছেন বিএলআরও।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad