Type Here to Get Search Results !

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা না দেওয়ার অভিযোগ উঠলো কুলটির এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে


নীলেশ দাস, আসানসোল:-
আসানসোলের কুলটির এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পরিষেবা না দেওয়ার অভিযোগ উঠলো কুলটি থানার অন্তর্গত বেসরকারি শ্রী হাসপাতালের বিরুদ্ধে।আর এমনই অভিযোগ পেয়ে কুলটি ব্লক যুব তৃনমুলের সভাপতি শুভাশিস মুখার্জী হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে চান স্বাস্থ্যসাথী কার্ডের বিনিময়ে কেন চিকিৎসা পরিষেবা দেয়া হচ্ছে না। আর তাতে কোনো সদুত্তর না মেলায় ওই বেসরকারি হাসপাতালের সামনে বিক্ষোভ দেখান কুলটি ব্লক যুব তৃণমুল কংগ্রেসের পক্ষ থেকে।

এই বিষয়ে রোগীর পরিজনদের সাথে কথা বলে উঠে আসে চাঞ্চল্য কর তথ্য, রোগীর পরিজনরা ক্যামেরার সামনে বলেন যে তাদের পথ  দুর্ঘটনার ফলে আহত অবস্থায় এই হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় এবং হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ড দেখানো হয় কিন্তু হাসপাতাল থেকে স্বাস্থ্যসাথী কার্ড দেখে বেড নেই বলে জানানো হয় রোগীর পরিজনদের।এবং বিনা চিকিৎসায় বেশ কিছুখন রেখে দেন ওই পথ দুর্ঘটনার রোগীকে বলে পরিজনদের অভিযোগ এবং যখন ধার করে এনে হাসপাতালে টাকা জমা দেওয়া হয়,তখন তড়ি ঘড়ি চিকিৎসা শুরু হয়ে যাই। তাহলে স্বাস্থ্যসাথী কার্ড করে কী দরকার যখন পরিষেবা পাওয়া যাবে না বলে জানান রোগীর পরিজনেরা।

এই বিষয়ে কুলটি ব্লক যুব তৃনমুল কংগ্রেস সভাপতি শুভাশিস মুখার্জী বলেন যে এই হাসপাতালে রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের চিকিৎসার জন্য স্বাস্থ্য সাথী কার্ডের বিনিময়ে চিকিৎসা করতে কোনো রোগী এলে বেড নেই বলা হয়,আবার সেই রোগীর পরিবার যখন মোটা টাকা দিয়ে চিকিৎসা করান তখন বেড ও চিকিৎসা শুরু হয়ে যাই।এবং হাসপাতাল থেকে দূরব্যবহার পর্যন্ত করা হয় একই সাথে তিনি আরো বলেন যে সাংবাদিক ছবি তুলতে গেলে হাসপাতালের নিরা পত্তা কর্মী ক্যামেরার সামনে এসে ক্যামেরা বন্ধ করতে বলেন এবং সংবাদ সংগ্রহে বাধা সৃষ্টি করেন ও সাংবাদিকদের সাথে খারাপ ব্যবহার করেন তাহলে হাসপাতাল কতৃপক্ষ বাহুবলি শক্তি প্রদর্শন করে সাধারণ মানুষের টাকা লুট চক্রান্ত  করছে এইটাই বিষয়। CMOHকে স্বাস্থ্যসাথির কার্ডের বিনিময়ে চিকিৎসা এই হাসপাতাল থেকে না দেয়ার অভিযোগ জানানো হয়েছে এবং CMOH আশ্বাসদেন বলে জানান কুলটি ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি শুভাশিস মুখার্জী।

আরো পড়ুন :-

তবে এই খবর সংগ্রহ করতে গেলে সাংবাদিকের ক্যামেরা বন্ধ করতে বলেন হাস পাতালের নিরাপত্তা রক্ষী এবং সংবাদ সংগ্রহে বাধার সৃষ্টি ও দুর্ব্যবহার করেন হাসপাতাল কতৃপক্ষের নির্দেশে ওই কর্মরত নিরাপত্তা রক্ষী।এই বিষয়ে হাসপাতাল কতৃপক্ষের কোনো পতিক্রিয়া মেলেনি।ঘটনাস্থলে হাসপাতাল কতৃপক্ষের সংবাদ সংগ্রহের বাধা ও দূরব্যবহার কথা সাংবাদিকরা কুলটি থানাতে জানালে তৎক্ষণাৎ হাসপাতালের মালিক ও ওই নিরাপত্তা কর্মীকে কুলটি থানার পুলিশ থানায় ডেকে পাঠান ও থানাতে হাসপাতাল কতৃপক্ষ ও এবং সংবাদ সংগ্রহে বাধা সৃষ্টি করেছিলেন ওই  নিরাপত্তা কর্মী তার ভুল শিকার করে নেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad