Type Here to Get Search Results !

ফের ধসের আতঙ্ক অন্ডালের মুকুন্দপুরে



সোমনাথ মুখার্জী, অন্ডাল :- ধসের কবলে খনি অঞ্চল দীর্ঘদিন ধরে এই অন্ডাল এলাকায় ধসের ঘটনা সামনে এসেছে। বছর দুয়েক ধরে অন্ডালের হরিশপুর গ্রামে ধসের আতঙ্কে আতঙ্কিত গ্রামবাসী গ্রাম ছাড়া। ইসিএলের দরজায় দরজায় ঘুরে ও মেলেনি পুনর্বাসন। 






তাই আজও বাধ্য হয়েই আতঙ্কে বাস করতে বাড়ি ফিরছেন গ্রামের বেশ কিছু মানুষ। এর মধ্যেই অন্ডালের পড়াশকোল এলাকায় ধসের ঘটনা সামনে আসে। বুধবার আবার ধসের ঘটনা সামনে এলো অন্ডালের মুকুন্দপুর ৪  নম্বর কোড়াপাড়া এলাকায়। 







স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন গতকাল থেকে মুকুন্দপুর এলাকার একটা পরিত্যক্ত খনি যা ২০০৮-০৯ সাল থেকে বন্ধ রয়েছে, খনির জল নিষ্কাশনের জন্য পাম্প লাগানো হয়েছিল। গতকাল পাম্প লাগানোর পরে হঠাৎ ধসের ঘটনা সামনে আসে । 









গ্রামবাসীদের অভিযোগ পাম্প লাগানোর ফলেই ধসের ঘটনা ঘটেছে এলাকায় । স্থানীয় বাসিন্দা সুমিতা কোড়া তপন কোড়া ও সীমান্ত কোড়ারা জানান, বন্ধ কোরিয়ারি জল নিষ্কাশনের জন্য যে পাম লাগানো হয়েছিল সে কারণেই এলাকায় ধস হয়েছে । 








অভিযোগ ধরে তারা এই এলাকায় বাস করছেন কিন্তু ধসের ঘটনা এই প্রথম সামনে এলো তাদের এলাকায়। আনুমানিক মুকুন্দপুর ৪ নম্বর কোড়া কোরাপ পারার একেবারে চল্লিশ মিটার দূরে ধসের ঘটনায় আতঙ্ক এলাকায়। আতঙ্কিত উত্তেজিত গ্রামবাসীরা এসে বুধবার সকালবেলা ইসিএলের অস্থায়ী পাম্প হাউস এ বিক্ষোভ দেখান। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad