Type Here to Get Search Results !

কর্মসংস্থানের দাবিতে কারখানা গেটের সামনে বিক্ষোভ স্থানীয়দের,পুলিশের লাঠিচার্জ, প্রতিবাদে পথ অবরোধ




সোমনাথ মুখার্জি,জামুরিয়া :- মঙ্গলবার জামুরিয়ার একটি বেসরকারি কারখানার গেটের সামনে ধুন্ধুমার কান্ড । বেতন ও কর্মসংস্থানের দাবিতে স্থানীয়দের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জের অভিযোগ, প্রতিবাদে জামুরিয়া আসানসোল প্রধান সড়ক আখলপুর মোড় এর কাছে পথ অবরোধ স্থানীয়দের।








স্থানীয়দের অভিযোগ তারা জমি দাতা। দীর্ঘ আন্দোলনের পর প্রশাসনের সহযোগিতায় একটি ফয়সালা হয়েছিল। তাতে ৬০ জন স্থানীয় যুবককে কাজে নিয়োগ করেছিল কারখানা কর্তৃপক্ষ। কিন্তু গত দু মাস যাবৎ তাদেরকে কোন বেতন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ । বারবার কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হলেও এর কোন সমাধান হওয়া হয়নি।










গত দশ দিন যাবৎ কারখানার গেটের সামনে তারা অবস্থান বিক্ষোভ করছিলেন।অভিযোগ মঙ্গলবার সকালে হঠাৎ কারখানার নিরাপত্তা রক্ষীরা ইঁট পাটকেল ছুড়তে শুরু করে অবস্থানকারীদের লক্ষ্য করে । এই ঘটনায় মহিলা শিশু সহ বেশ কয়েকজন গুরুতর আহত হন বলে স্থানীয়দের দাবি। 









এরপরই পুলিশের বিশাল বাহিনী অবস্থান মঞ্চে আসেন। বিনা প্ররোচনায় মহিলা ও পুরুষদের উপর তারা লাঠিচার্জ শুরু করে দেন বলে স্থানীয়রা দাবি করছেন। পুলিশ অন্যায় ভাবে লাঠিচার্জ করেছে বলে অভিযোগ স্থানীয়দের। পুলিশের এই লাঠিচার্জের বিরুদ্ধে জামুড়িয়ার আখলপুর ব্রিজ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। 










ঘটনায় এই বিক্ষবরত  লোকেদের পাশে এসে দাঁড়ান জামুরিয়ার বিধায়ক হরিনাম সিং।তিনি বলেন বিষয় বিবেচনা করে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে, অবিলম্বে সমস্যার সমাধানের পথ খুঁজিতে হবে ।তবে পুলিশের লাঠিচার্জের বিষয় নিয়ে পুলিশ ও কারখানা কর্তৃপক্ষ কিছুই বলতে চাইনি। 











এদিনের এই ঘটনায়  সকাল থেকে এলাকা জুড়ে ব্যাপক উত্তেজনা থাকায় রয়েছে বিশাল পুলিশ বাহিনী, সাথে কমব্যক্ট ফোর্স  ও মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad