Type Here to Get Search Results !

ভক্তির সাথে হল কালী মন্দিরের পুননির্মাণ

 



সংবাদদাতা,পাণ্ডবেশ্বের :- কলস যাত্রা, যাগযজ্ঞ ও নানান ধার্মিক অনুষ্ঠানের মাধ্যমে  আধুনিকরনের পর পুনঃনির্মিত মন্দিরের প্রতিষ্ঠা হল।পাণ্ডবেশ্বর বিধানসভার কুমারডিহি গ্রামে আনুমানিক প্রায় ২০০ বছর আগে  গ্রামের মানোদা অধিকারী নামে এক বিশিষ্ট  জন  এই মন্দিরের প্রতিষ্ঠা করেছিলেন। মানোদা অধিকারী মানু নামে পরিচিত ছিল এলাকায় ।কথিত  আছে তার মৃত্যুর পর এই মা কালীর নাম হয় মানুর কালি। 







২০০ বছর ধরে প্রাচীন রীতিনীতি মেনেই প্রত্যেক বছর কালী পূজোয় মহা ভক্তির সাথে পুজো হয় এই মা মানুর কালীর । মন্দিরের জীর্ণ শীর্ন দশার পরিবর্তন ঘটাতে গ্রামবাসীদের উদ্যোগে মায়ের মন্দিরের আধুনিকীকরণ করা হয় । প্রায় এক বছরের চেষ্টায় মন্দিরটি নতুন রূপ পায়।  ২৪ শে সেপ্টেম্বর শনিবার এলাকার শায়ের নামক পুকুর থেকে  কলশ যাত্রা করে সেখান থেকে জল এনে যাগযজ্ঞ সহকারে পুনঃ প্রতিষ্ঠার কাজ শুরু হয়।






 এই অনুষ্ঠান ঘিরে প্রচুর ভক্তের ভিড় ছিল এ দিন । দুইদিন ধরে চলবে নানান ধার্মিক অনুষ্ঠান এমনটাই জানান মন্দিরের এক সদস্য শ্যামল চট্টরাজ । এই পোন প্রতিষ্ঠা উপলক্ষে আগামীকাল এলাকায় নরনারায়ণ সেবা আয়োজন করেছে, মন্দির কমিটির সদস্যরা । দূর্গা পূজার আগেই যেন এক অন্য পুজোর স্বাদ পেল এলাকার মানুষ ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad