Type Here to Get Search Results !

কেন্দ্রীয় এজেন্সির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন, পথে নামল তৃণমূল



প্রতিনিধি, পূর্ব ও পশ্চিম বর্ধমান:- 'ইডি, সিবিআইকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে' এই অভিযোগ তুলে পানাগর বাজারে প্রতিবাদ সভা করল তৃণমূলের শ্রমিক সংগঠনের কর্মী সমর্থকরা।এদিন প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সহ সভাপতি সমীর বিশ্বাস, কাঁকসা ব্লকের তৃণমূলের শ্রমিক সংগঠনের কর্মী সমর্থকরা।






তৃণমূল শ্রমিক সংগঠনের নেতা তথা কাঁকসা ব্লকের তৃণমূলের যুব সহ সভাপতি সমরেশ ব্যানার্জি জানিয়েছেন 'ইডি সিবিআইকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে বিজেপির আর তাই দিয়েই বেছে বেছে তৃণমূল কর্মী সমর্থকদের গ্রেপ্তার করা হচ্ছে। যদিও নারদা কাণ্ডে শুভেন্দু অধিকারী কে টাকা নিতে দেখা গেলেও ইডি সিবিআই তৎপরতা দেখাচ্ছে না।এমনকি বৃহস্পতিবার অন্যায় ভাবে বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল কে গ্রেপ্তার করা হয়েছে, তারই প্রতিবাদে রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু হয়েছে। সেইমতো পানাগড় বাজারেও প্রতিবাদে নেমেছেন তারা'।



পাশাপাশি, বর্ধমানেও তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। সিবিআই নিরপেক্ষতা ভাবে কাজ করুক এই দাবীতে রাস্তায় নামলো  বর্ধমান জেলা যুব তৃণমূল কংগ্রেস ও জেলা তৃণমূল ছাত্র পরিষদ। শুক্রবার বিকালে শহরের বীরহাটা থেকে কার্জনগেট চত্বর পর্যন্ত হয় মহামিছিল। এরপর কার্জনগেট চত্বরেই হয় বিক্ষোভ সভা। 






উপস্থিত ছিলেন রাজ্যে মন্ত্রী স্বপন দেবনাথ, বিধায়ক খোকন দাস, অলোক মাঝী, রাজ্যে যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক শান্তনু কোনার, তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন  সহ যুব তৃণমূলের নেতৃত্বরা। অনুব্রত মন্ডল  গ্রেপ্তার হওয়ার পরেই দিকে দিকে চলছে বিরোধীদের বিক্ষোভ। এই পরিস্থিতিতে দলীয় কর্মীদের মনবল কে চাঙ্গা করতে তৃণমূল নেত্রীত্বের  এদিনের প্রতিবাদ  মিছিল বলে রাজনৈতিক সূত্রে খবর। 






কেন্দ্রের বিরোধী দলের প্রতিবাদে কন্ঠ রোধ করতে নেমেছে কেন্দ্রীয় সরকার। সিবিআই ও ই.ডি কে রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করছে । মিছিল থেকে অভিযোগ তৃণমূল নেতৃত্বের। বিজেপি  তৃণমূল কংগ্রেসের মনবল ভেঙে দেবার চেষ্টা করছে। কিন্তু তৃণমূল কে চমকে, ধমকে কিছু হবে না বলে প্রতিবাদ মিছিল থেকে দাবী করেন জেলা তৃণমূল নেতৃত্ত্ব। সিবিআই ও ইডির বিরুদ্ধে বুকে পোষ্টার লাগিয়ে প্রতিবাদ মিছিলে সামিল হয় তৃণমূল নেতৃত্ত্ব। মিছিল থেকে ওঠে সিবিআই ও ইডির বিরুদ্ধে স্লোগান।



পাশাপাশি, সিবিআই-ইডির বিরুদ্ধে তৃণমূলের ধিক্কার মিছিল পাণ্ডবেশ্বরে। পার্থ চট্টোপাধ্যায়ের পর অনুব্রত মণ্ডল। দু’সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেফতার হলেন তৃণমূলের দুই হেভিওয়েট নেতা। এনিয়ে তৃণমূল শীর্ষনেতৃত্বের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে বিরোধীরা। পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর নেতৃত্বে পান্ডবেশ্বর বিধানসভার পাণ্ডবেশ্বর ডিভিসি মোড় হইতে পাণ্ডবেশ্বর স্টেশন অবধি এই ধিক্কার মিছিলটি হয়।







অন্যদিকে দুর্গাপুর ফরিদপুর ব্লকে গৌরবাজারে ধিক্কার মিছিলের আয়োজন হয় ।এই ধিক্কার মিছিলে কয়েক হাজার তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ পায়ে পা মেলান  ।এই মিছিল থেকে পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, ইডি সিবিআই নিয়ে বিজেপি নোংরা খেলায় মেতেছে । এই অন্যায়ের বিরুদ্ধে বাংলার সাধারণ মানুষ পথে নামছে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad