Type Here to Get Search Results !

'নো ওয়ার্ক নো পে', নোটিশ ঘিরে ক্ষোভ খনি কর্মীদের



সংবাদদাতা, অন্ডাল : পুনর্বাসনের দাবিতে ওসিপি বন্ধ করেছে গ্রামবাসীরা, এই অবস্থায় কর্তৃপক্ষ জারি করেছে নো ওয়ার্ক, নো পে বিজ্ঞপ্তি । বিষয়টি নিয়ে ক্ষোভ ছড়িয়েছে শ্রমিকদের মধ্যে । বিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালো কেকেএসসি সংগঠনের সমর্থকরা । ঘটনাটি ইসিএলের কেন্দা এরিয়ার শংকরপুর খোলা মুখ খনি-র । 







উল্লেখ্য রবিবার ভোররাতে ধস নামে বহুলা গ্রামের মন্ডল পাড়া,বাদ্যকর পাড়া সহ বেশ কয়েকটি এলাকায় । ধসের জেরে এলাকার বেশ কয়েকটি ঘরবাড়ির ক্ষতি হয়েছে, নেমে গেছে জল স্তর । খনি গর্ভে অবৈজ্ঞানিকভাবে বিস্ফোরণ ঘটানোর ফলেই এই বিপর্যয় বলে দাবি এলাকাবাসীদের । যদিও এই দাবি মানতে রাজি নয় খনি কর্তৃপক্ষ ।







 কয়লা শিল্প জাতীয়করণের আগে এলাকায় ছিল বেসরকারি মালিকানাধীন কয়লা খনি । পরিত্যক্ত কয়লা খনি ঠিকমতো সিল না করার জন্য এই বিপর্যয় ঘটতে থাকতে পারে বলে খনি কর্তৃপক্ষের দাবি করে । ঘটনার পরে পুনর্বাসনের দাবিতে সরব হয়েছেন গ্রামবাসীরা । সোমবার কেন্দা এরিয়ার শংকরপুর খোলা মুখ খনির কাজ বন্ধ করে দেয় বাসিন্দাদের একাংশ । মঙ্গলবারও খনিতে কোন কাজ হয়নি । খনি বন্ধ থাকায় কাজে যোগ দিতে পারছেন না শ্রমিকেরা । 








এ অবস্থায় মঙ্গলবার সকালে কর্তৃপক্ষ নো ওয়ার্ক, নো পে , বিজ্ঞপ্তি জারি করে সংশ্লিষ্ট ওসিপি-তে ।‌ নোটিশ কিরে ক্ষোভ ছড়ায় শ্রমিকদের মধ্যে । তৃণমূল কংগ্রেস প্রভাবিত শ্রমিক সংগঠন কেকেএসসি-র সমর্থকরা প্রতিবাদে সিদুলী - শংকরপুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় । বিক্ষোভকারীরা জানান গ্রামবাসীদের বাধাই ওসিপি-তে কাজ বন্ধ রয়েছে । কোন আধিকারিক কাজে যোগ দেয়নি । আধিকারিকরা না আসায় শ্রমিকরা কাজে যোগ দিতে পারছে না । নিজেদের ব্যর্থতা ঢাকতে কর্তৃপক্ষ নো ওয়ার্ক নো পে বিজ্ঞপ্তি দিয়েছে । ঘটনার দায় সাধারণ শ্রমিকদের উপর চাপানোর চেষ্টা করছে কর্তৃপক্ষ, বলে অভিযোগ করেন তারা । বেশ কয়েক ঘন্টার পর কর্তৃপক্ষের আশ্বাসে উঠে যায় অবরোধ ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad