Type Here to Get Search Results !

২১ শে জুলাই এর সমর্থনে পায়ে হেঁটে পাণ্ডবেশ্বর থেকে ধর্মতলা



সোমনাথ মুখার্জী ,পাণ্ডবেশ্বর:- ১৯৯৩ সালের ২১ শে জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে নো আইডেন্টিটি নো ভোট এই শ্লোগানে আন্দোলন শুরু হয় । সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন যুব কংগ্রেসের সভানেত্রী । সেই আন্দোলনকে দমন করতে বামফ্রন্ট সরকার সরকারের পুলিশ নির্বিচারে গুলি চালিয়েছিল আর সেই গুলিতেই নিহত হয়েছিল ১৩ জন যুব কংগ্রেসের কর্মী । 







একুশে জুলাই এই ঘটনাকে স্মরণ করতে এবং ১৩ জন শহীদকে সম্মান জানাতে তারপর থেকে চলে আসছে এই শহীদ স্মরণ দিবস একুশে জুলাই । মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে প্রত্যেক বছরের ন্যায় এ বছরও একুশে জুলাই ধর্ম তলায় শহীদ স্মরণ দিবস পালন হবে। রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কংগ্রেস কর্মীরা একুশে জুলাই কে সফল করতে তাদের প্রস্তুতি প্রায় সেরে ফেলেছেন । 







১৯৯৩ এর একুশে জুলাই এর ১৩ জন শহীদ কে সম্মান জানাতে তাদের স্মরণে শনিবার পাণ্ডবেশ্বরের  বাঁকোলার বিধায়ক কার্যালয় থেকে তৃণমূল যুব কংগ্রেসের ১৩ জন সদস্য পায়ে হেঁটে ধর্মতলার উদ্দেশ্যে রওনা দিলেন । তাদের উৎসাহ বাড়াতে পাণ্ডবেশ্বর এর বিধায়ক ১৩ জন যুব তৃণমূলের সদস্যকে সংবর্ধনা দিলেন । এবং তাদের সাথে প্রায় এক কিলোমিটার পথ পায়ে হেঁটে সাথ দিলেন । 








বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন যুব তৃণমূলের যে ১৩ জন সদস্য পায়ে হেঁটে ধর্মতলার উদ্দেশ্যে রওনা দিচ্ছে তাদের প্রতি শুভকামনা রইল ।  বিধায়ক বলেন তার বিশ্বাস পাণ্ডবেশ্বর থেকে কলকাতার ধর্মতলা প্রায় ২৫১ কিলোমিটার পথ নির্বিঘ্নে অতিক্রম করে পাণ্ডবেশ্বর এর ১৩ জন যুব তৃণমূলের সদস্য ধর্মতলায় শহীদ স্মরণ দিবসে পৌঁছাবেন ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad