Type Here to Get Search Results !

দেউচা পাচামি কয়লা খনির বিরুদ্ধে শুরু হওয়া পদযাত্রা শুক্রবার এসে পৌছালো পানাগরে



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:-দেউচা পাচামিতে খোলামুখ কয়লা খনি ,আসিবাদী সম্প্রদায়ের মানুষ, ও সংখ্যালঘু মানুষদের উচ্ছেদের প্রতিবাদে  দেউচা পাচামি কয়লা খনির বিরুদ্ধে গত ১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া পদযাত্রা শুক্রবার দুপুরে এসে পৌছালো পানাগর বাজারে। শুক্রবার দুপুরে পানাগড় বাজারের রণডিহা মোরে পৌঁছাতে সেখানে পদযাত্রা কে স্বাগত জানান পশ্চিম বর্ধমান জেলার বাম কর্মী সমর্থকরা। এদিন পদযাত্রা পানাগড় বাজারের দার্জিলিং মোড়ে পৌঁছাতে সেখানে একটি পথসভায় যোগ দেওয়ার পর সেখান থেকে ফের বীরভূমের উদ্দেশ্যে পদযাত্রা রওনা দেবে বলে জানা গেছে।



এদিন পদযাত্রায় উপস্থিত ছিলেন বিদ্বেষের রাজনীতি বিরোধী মঞ্চের কনভেনার জয়রাজ ভট্টাচার্য, বীরভূমের প্রাক্তন সিপিআইএম-এর সাংসদ রামচন্দ্র ডোম, পশ্চিম বর্ধমান জেলার সিপিআইএম এর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার, বীরেশ্বর মন্ডল, অলোক ভট্টাচার্য সহ কাঁকসা ব্লকের বাম কর্মী সমর্থকরা।

জয়রাজ ভট্টাচার্য্য জানান সরকার একটা জনবিরোধী প্রকল্প নিয়েছে সেটি হল দেউচা পাচামি তে খোলামুখ কয়লাখনির। এই খোলামুখ কয়লাখনি পরিবেশের বাস্তুর এবং মানুষের জনজীবনে অনেক ক্ষতি আনতে পারে।



এই খোলামুখ কয়লা খনির জন্য সেখানকার স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের মানুষদের তাদের জমি থেকে উৎখাত করে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এই বিষয়গুলি সহ একাধিক দাবি নিয়ে গত ১৫ই ফেব্রুয়ারি থেকে কোলকাতা থেকে মিছিল শুরু করে পানাগর হয়ে ২১তারিখে পৌঁছাবে বিরভূমের পাঁচামিতে। সেখানে ২১ শে ফেব্রুয়ারি ভাষা দিবস উদযাপন করা হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad