Type Here to Get Search Results !

অন্ডালের বিভিন্ন জায়গায় ডায়রিয়ার আতঙ্ক, অসুস্থ অনেকেই


সোমনাথ মুখার্জী,অন্ডাল:- অন্ডাল থানা এলাকার কাজোড়া গ্রামের বাগদি পাড়া ও খাঁদরা পঞ্চায়েতের সিদুলি এলাকায়  ডায়রিয়ার প্রাদুর্ভাবের কারণে এখানকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শুধু কাজোড়া এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এলাকার ২৩ জন অসুস্থ হয়ে পড়েছেন, যাদের অনেকেই চিকিৎসাধীন। চিকিত্সার সময়, ডাক্তাররা নিশ্চিত করেছেন যে মানুষের মধ্যে ডায়রিয়ার প্রাদুর্ভাব ঘটেছে।  

এ ঘটনার পর এলাকাবাসী ক্ষোভে ফেটে পড়ে।  স্থানীয় ভিক্ষু রুইদাস, চৈতালী রুইদাস প্রমুখরা জানান, গত তিন দিন ধরে এখানে মানুষের স্বাস্থ্যের অবনতি হচ্ছে।  লোকেরা বমি, মাথাব্যথা, ডায়রিয়ার অভিযোগ করে, যা ডায়রিয়ার প্রাদুর্ভাবের প্রাথমিক সূত্রপাত।  মানুষের স্বাস্থ্যের অবনতি হলে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা চিকিৎসার সময় মানুষের ডায়রিয়ার লক্ষণগুলো জানান।  এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, অনেকের অবস্থাও আশঙ্কাজনক। 

 এ ঘটনার পর স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  অনেকেই জানান, ঘটনাটি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও অন্ডাল ব্লকের বিডিওর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও প্রথমে বিডিও ফোন ধরেননি। তারা জানান, উৎসবের মরসুমে এভাবে ডায়রিয়ার প্রাদুর্ভাবের কারণে আমরা সবাই খুবই আতঙ্কিত। এলাকার দূষিত জল পানকে রোগের প্রধান কারণ হিসেবে উল্লেখ করেন তারা । 

স্থানীয়রা বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় পানীয় জলের কোনো উৎস না থাকায় মানুষ বাধ্য হয়ে এখানকার কুয়া ও পুকুরের জল ব্যবহার করছেন।  দীর্ঘদিন যাবৎ কুয়া ও পুকুর পরিষ্কার না হওয়ায় এসব জলাশয়ের জল দূষিত হওয়ায় এখানকার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে।  

আরো পড়ুন:- অন্ডালে বৃদ্ধাশ্রমে প্রথা মেনে হলো ভাইফোঁটা অনুষ্ঠান 

স্থানীয়রা দ্রুত এলাকায় পানীয় জলের ব্যবস্থা করার দাবি জানান, অন্যথায় আন্দোলনের ডাক দেন।  তথ্য পাওয়ার পর, CPI(M) এর রেড স্বেচ্ছাসেবকদের সদস্যরা এলাকার মানুষের সাহায্যে পাশে এসে দাঁড়ান  এবং তাদের প্রচেষ্টার কারণে ক্ষতিগ্রস্ত লোকদের বোতলজাত পানীয় জল সরবরাহ করেন, যা জনগণের দ্বারা প্রশংসিত হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad