Type Here to Get Search Results !

বৃহস্পতিবার নবমীর রাতে পাণ্ডবেশ্বর থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে দুটি বাড়িতে চুরি লক্ষাধিক টাকার সোনার গহনা, বাসনপত্র ও নগদ অর্থ


সোমনাথ মুখার্জি ,পাণ্ডবেশ্বর  :- 'পাণ্ডবেশ্বর পুলিশ চোর ধরতে অক্ষম, কাজের নয়। সিভিক পুলিশ তো আছে কিন্তু তারা মোবাইল ফোনেই থাকে ব্যস্ত ',এমনটাই অভিযোগ উঠল পাণ্ডবেশ্বরের  কলেজ পাড়ায়। 

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার নবমীর রাতে থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে পাণ্ডবেশ্বরের কলেজপাড়ার সার্বজনীন দুর্গা পুজোর সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল  । সেই অনুষ্ঠান দেখতে ব্যস্ত ছিলেন এলাকার মানুষ  ।এরই সুযোগ নিয়ে চোরেরা বাড়ির সর্বস্ব চুরি করে চম্পট দেয়  । পেশায় শিক্ষক উত্তম ব্যানার্জি ও এলাকার আরও এক বাসিন্দা সজল বাবুর বাড়িতে একই সাথে চুরির ঘটনা ঘটে  ।চুরি হয় লক্ষাধিক টাকার সোনার গহনা বাসনপত্র ও নগদ অর্থ  ।



স্থানীয় বাসিন্দা বাবলু ব্যানার্জি জানান ,অকর্মণ্য পাণ্ডবেশ্বর থানার পুলিশ তাই থানার একেবারে ঢিল ছোঁড়া দূরত্বেই এভাবে চুরির ঘটনা ঘটাতে সক্ষম চোরেরা ।বাবলুবাবু দাবি অবিলম্বে চোরকে ধরতে হবে পাণ্ডবেশ্বর থানার পুলিশকে  । 

এই ঘটনা প্রসঙ্গে দিশা ব্যানার্জি জানান  ,'পুলিশকে ডাকলেও পুলিশ আসে অনেক দেরিতে ,তাও হেঁটে হেঁটে হেলতে দুলতে আসে পুলিশ।  টর্চ  মেরে দেখেই কাজ শেষ করে । কাজের কাজ কিছুই হয় না । থানার তরফ থেকে সিভিক ভলেন্টিয়ার রাখা হয়েছে কিন্তু তারা তো মোবাইল ফোন দেখতেই ব্যস্ত । এ অবস্থায় এলাকার রক্ষার দায়িত্ব কে নেবে ?' এমনটাই প্রশ্ন উঠছে এলাকায়  । 

এ ঘটনা প্রসঙ্গে সজল বাবুর স্ত্রী শিখা ব্যানার্জি জানান  , ' আমরা সকলেই ছিলাম পুজোর মণ্ডপে অনুষ্ঠান দেখতে ,তার মধ্যে দুবার বাড়িও এসেছি ।কিন্তু অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পর বাড়ি এসে দেখি বাড়ির দরজার তালা ভাঙা এবং জিনিসপত্র সব লন্ডভন্ড  । পুজো উপলক্ষে বাড়িতে ছিল প্রচুর সোনাদানা । মেয়ের সোনার অলংকার  সবমিলিয়ে প্রায় লক্ষাধিক টাকা সোনার গহনা । আনুমানিক দশ লক্ষ টাকারও বেশি সোনার অলংকার ছিল  ।এর সাথে ছিল নগদ অর্থ চুরি গেছে বাড়ির বাসনপত্রও ।'

এভাবে থানার সামনেই বাড়ির তালা ভেঙে চুরির ঘটনায় এলাকার মানুষ থানায় গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন । প্রশ্ন তোলেন পুলিশের ভূমিকা নিয়ে। স্থানীয়রা অভিযোগ করেন থানার একেবারেই সামনেই পুজোর মণ্ডপে পুজো দিতে যাওয়ার সময় কেন পুলিশ এলাকার ওপর নজর রাখেনি  ? চুরির ফলে একেবারে সর্বস্বান্ত হয়ে কান্নায় ভেঙে পড়েন শিখা দেবী  । 

দুর্গাপুজোর নবমী রাতের আনন্দ বদলে যায় কান্নায়  । পুলিশের বিরুদ্ধে চাপা ক্ষোভ রয়েছে এলাকার মানুষের মধ্যে  ।যদিও চুরির ঘটনার পরই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পাণ্ডবেশ্বর থানার পুলিশ  ।পুলিসকে ঘিরে বিক্ষোভ হলেও ঘটনার তদন্ত শুরু করেছে পাণ্ডবেশ্বর থানার পুলিশ  ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad